সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবলীগের মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

যুবলীগের মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ শুধু জমিয়ে রাখলে হবে না। সেটা কাজে লাগাতে হবে। যারা বলেছিল দেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে।

তিনি বলেন, ‘আমাদের পরনির্ভরশীল থাকলে হবে না। আত্মনির্ভরশীল হতে হবে। তাই আহ্বান জানাচ্ছি, এক ইঞ্চি জমি যেন অনাবাদি না থাকে। ’

 

গতকাল শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বিরোধীদের সমালোচনাকে গুরুত্ব না দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘ওরা যত কথাই বলুক, বিভ্রান্ত হওয়ার কিছু নেই। আমরা এগিয়ে যাচ্ছি। আমরা এগিয়ে যাব।’

 

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বে নিষেধাজ্ঞা-পাল্টানিষেধাজ্ঞা চলছে। ফলে বিশ্ববাজারে প্রতিটি পণ্যের দাম বেড়ে গেছে। আমাদের পরনির্ভরশীল থাকলে হবে না। আত্মনির্ভরশীল হতে হবে। ’ তিনি বলেন, ‘আমি যুবলীগের প্রত্যেক নেতাকর্মীকে বলব, সবাই গ্রামে যান। গ্রামে গিয়ে সেখানে কোনো জমি যেন অনাবাদি না থাকে, সেটা নিজেদের দেখতে হবে। নিজের জমি যেমন চাষ করতে হবে, অন্যের জমিতেও যাতে উত্পাদন হয়, সেই ব্যবস্থায় প্রত্যেক যুবলীগকর্মীকে কাজ করতে হবে। যখন সারা বিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি, বাংলাদেশে ইনশাআল্লাহ কোনো দুর্ভিক্ষ হবে না। তার জন্য আমাদের এখন থেকে প্রস্তুতি নিতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]