বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ডিআইইউ’তে মঞ্চস্থ হতে যাচ্ছে নাটক “এ মিডসামার নাইট’স ড্রিম”

মোঃ ফরহাদ হোসেন, ডিআইইউ প্রতিনিধি :   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ডিআইইউ’তে মঞ্চস্থ হতে যাচ্ছে নাটক “এ মিডসামার নাইট’স ড্রিম”

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর ইংরেজি বিভাগের প্রযোজনায় নাটক “এ মিডসামার নাইট’স ড্রিম” আগামী ১৩ নভেম্বর (রবিবার) বিকেল ৫ঃ৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মঞ্চায়ন হবে।

বিভাগের সকল শিক্ষার্থীদের সহোযোগিতায় নাটকটির নির্দেশনা দিবেন বিভাগের স্নাতকোত্তর তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী মাসউদ আহমেদ। নাটকটির সমন্বয়ের দায়িত্বে রয়েছেন বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান এবং প্রভাষক নাহিদ খান সৈকত।

শেক্সপিয়ার রচিত অন্যতম জনপ্রিয় ও সারা বিশ্বের অভিনীত কমেডি নাটক  “এ মিডসামার নাইট’স ড্রিম”। এথেন্সের ডিউক থিসিয়াস ও আমাজনের রানী হিপোলিটার বিবাহের পারিপার্শ্বিক ঘটনা অবলম্বনে এই নাটক রচিত। নাটকে দুই প্রণয়ী যুগল ও একদল শখের অভিনেতার অ্যাডভেঞ্চার প্রদর্শিত হয়েছে।

নাটকটিতে অভিনয় করবেন- জামিল, রিমা, সায়মন, জাহিদ,আয়াত, পুন্য, রোহান, নবাব, সাকিব, ন্যান্সি, রিয়া, ওয়াহিদ, আবির, রাহাত, শাওন, স্বজন, রাসেল, নূরনবী, মুক্তা, শোভা, মিথিলা, আয়েশা, নির্জনা, শুখতারা প্রমুখ।

নাটকটির মঞ্চপরিকল্পনা করবেন বিভাগের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম। আলোক প্রক্ষেপণে রয়েছেন রেজওয়ানা করিম সারা এবং মিউজিকে নাহিদ সৈকত এবং রেশমি। পোষাক পরিকল্পলা তত্ত্বাবধায়ন করবেন ফারিয়া, শর্মিষ্ঠা ও রাফি।

নাচের কোরিওগ্রাফি তত্ত্বাবধায়ন রিমি রফিক।
মুদ্রণ ও প্রকাশনায় আছেন সজীব হাসান, রিফাত।
সাজসরঞ্জম রিয়াজ, কাশেম।  শব্দ সংযোজনায় শাকিল আহমেদ ও মাসউদ। হল ব্যাবস্থাপনায় নাহিদ,  তুলি, মাফিন, ইলমা ও হ্যাপি।  সার্বিক সহযোগিতায় রয়েছেন বিভাগের চেয়ারম্যান জুবায়ের আল আহমেদ ও শিক্ষকবৃন্দ।
এছাড়াও বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা নেপথ্যে রয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]