শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালে দুই দলের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ফাইনালে দুই দলের সম্ভাব্য একাদশ

পাকিস্তান নাকি ইংল্যান্ড। কার মাথায় উঠবে তাসমান সাগরপাড়ে বিশ্বজয়ের মুকুট? অভিজ্ঞতা কিংবা সাম্প্রতিক সময়ের পারফম্যান্সের বাজি ইংল্যান্ডের পক্ষে। কিন্তু পাকিস্তান যে মোস্ট আনপ্রেডিক্টেবল। দুদলই ফাইনালে ওঠার মঞ্চে পেয়েছে ভাগ্যের সহায়তা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের ৪৪ম্যাচ শেষ। বিশ্ব চ্যাম্পিয়ন পেতে এখন মেলবোর্নে মহারণের অপেক্ষা। উইন্ডিজের পাশে কার নাম বসবে, তার অপেক্ষায় পুরো বিশ্ব।

ফাইনালের আগে বারবার ঘুরে ফিরে আসছে ’৯২ প্রসঙ্গ। অনেকটা একই প্রেক্ষাপটে ’৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্ব শিরোপা জিতেছিল পাকিস্তান। এবারো কি তার পুনরাবৃত্তি হবে?

এবারের পারফর্মেন্স দেখে অনেকেই ইংল্যান্ডের উপর বাজি ধরবে। গত এক বছর ধরে বাটলার, মালানরা যেভাবে টি-টোয়েন্টিতে খেলে যাচ্ছে তাতে জয়ের পাল্লাটা তাদের দিকেই ঝুঁকছে। তার ওপর বিশ্বকাপের আগেই পাকিস্তানের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও জিতে এসেছে ইংলিশরা। কিন্তু পাকিস্তানকে নিয়ে কিছুই বলা যায় না। প্রথম দুই ম্যাচ হেরে যারা বিশ্বকাপ থেকে বিদায়ের অপেক্ষায় ছিল, তারাই আজকের ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ।

এদিকে ফাইনালে হয়তো পাকিস্তানের একাদশে কোনো পরিবর্তন দেখা যাবে না। কারণ সেমিতে তারা যেভাবে খেলেছে নিউজিল্যান্ডের বিপক্ষে, অধিনায়ক ও কোচ চাইবে সেই একাদশই খেলাতে।

তবে ইংল্যান্ড দলে আসতে পারে বেশকিছু পরিবর্তন। সেমিফাইনালে মার্ক উড ইনজুরিতে পড়ায় তার পরিবর্তে খেলেছিলেন ক্রিস জর্ডান। আর এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচে নেমেই দারুণ বোলিং করেছেন তিনি। তাকে নিয়েও ভাবতে হবে ইংলিশ কোচকে। আর ব্যাটিংয়ের মূল হোতা ডেভিড মালানও ইনজুরির কারণে সেমিফাইনালে খেলেননি। তার বদলি হিসেবে খেলানো হয়েছিল সল্টকে। কিন্তু ফাইনালে ভারতের বিপক্ষে ১০ উইকেটে জেতায় ব্যাট করার সুযোগ পাননি তিনি। এখন দেখার বিষয় কোন একাদশ নিয়ে মাঠে নামে দুই দল।

দুদলের সম্ভাব্য একাদশ

ইংল্যান্ড: জস বাটলার, অ্যালেক্স হেলস, ডেভিড মালান/ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, মার্ক উড/ক্রিস জর্ডান/ডেভিড উইলি ও আদিল রশিদ।

পাকিস্তান: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ ও শাহীন শাহ আফ্রিদি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]