শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনাল কি অনুষ্ঠিত হবে, মেলবোর্নের আবহাওয়া এখন কেমন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ফাইনাল কি অনুষ্ঠিত হবে, মেলবোর্নের আবহাওয়া এখন কেমন

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচকে ঘিরে আকাশে জমতে শুরু করেছে আশঙ্কার মেঘ। পূর্বাভাস অনুযায়ী, শনিবার (১২ নভেম্বর) মেলবোর্নে বৃষ্টি হয়েছে। রোববার (১৩ নভেম্বর) ম্যাচ ডেতে ৯৫ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে। তাই ম্যাচ নির্বিঘ্নে আয়োজন করা যাবে কি-না, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

মেলবোর্নের স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৭টা থেকে ম্যাচ শুরু হবে। আর পরিবর্তিত সময় অনুযায়ী, টস হবে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১টা ২২ মিনিট)।

কিন্তু অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিসের তথ্যমতে, মেলবোর্নে রোববার সকালে ৭৪ শতাংশ এবং দুপুরে ৩৭ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া, সন্ধ্যা ৬টায় ৪৮, ৭টায় ৫২, রাত ৮টায় ৪৯, রাত ৯টায় ৫৬, রাত ১০টায় ৪৯ এবং রাত ১১টায় ৬৩ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে।

যদিও ম্যাচ ডেতে আবহাওয়ার যে রকম গতিবিধি চোখে পড়েছে, তাতে একেবারে নিরাশ হবেন না ক্রিকেটপ্রেমীরা। রোববার সকালের দিকে মেলবোর্নের আবহাওয়া ছিল পরিষ্কার। ঝকঝকে রোদ ছিল চারিদিকে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের আনাগোনা চোখে পড়ে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস জানিয়েছিল, মেলবোর্নে রোববার সারা দিন আকাশ মেঘে ঢাকা থাকতে পারে। আর সকালের দিকে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। কিন্তু সকাল সকাল বৃষ্টি হয়নি।

রোববার ম্যাচ আয়োজন সম্ভব না হলে খেলা গড়াবে সোমবার (১৪ নভেম্বর) রিজার্ভ ডেতে। কিন্তু তাতেও নিশ্চিন্ত থাকার উপায় নেই। কারণ সোমবারও মেলবোর্নে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃষ্টির কারণে ফাইনাল খেলা সম্ভব না হলে এককভাবে চ্যাম্পিয়ন হওয়া হবে না বাবর বা বাটলারদের। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) নিয়ম অনুযায়ী, দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। ভাগাভাগি হয়ে যাবে শিরোপা এবং আর্থিক পুরস্কারও।

অবশ্য বড় টুর্নামেন্টের ফাইনাল ভেস্তে যাওয়ার ঘটনা আগেও ঘটেছে। বৃষ্টির কারণে ২০০২ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ভাগাভাগি হয়েছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩২ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]