বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

১০০০ কংগ্রেসি যোগ দেবে বিজেপিতে, হিমন্তের মন্তব্যে যা বললেন শশী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

১০০০ কংগ্রেসি যোগ দেবে বিজেপিতে, হিমন্তের মন্তব্যে যা বললেন শশী

ভারতের আসাম রাজ্যের মুখ্যমন্ত্রী তথা সাবেক কংগ্রেসি হিমন্ত বিশ্বশর্মা সম্প্রতি সভাপতি ভোটে অন্যতম প্রার্থী শশী থারুরকে কটাক্ষ করে বলেছেন, যে এক হাজার জন সাহসী কংগ্রেসি শশীকে ভোট দিয়েছেন, তারা আগামীতে বিজেপিতেই যোগ দিতে চলেছেন।

এবার তার পাল্টা বক্তব্য এলো কেরালা থেকে। শশী থারুর বললেন, বুকে সাহস থাকলে বিজেপিতে কেউ যায়!

 

গতকাল শনিবার আসামের মুখ্যমন্ত্রী বলেন, কংগ্রেসের তথাকথিত সভাপতি নির্বাচনের অনেক আগেই ফল জানা হয়ে গিয়েছিল। আমি বলতে চাই, কংগ্রেসে গণতান্ত্রিক মানসিকতার মানুষ আছে মাত্র সেই হাজার জন, যারা সাহস দেখিয়ে শশী থারুরকে ভোট দিয়েছিলেন। আমি জানি খুব দ্রুত তারা সবাই বিজেপিকে যোগ দেবেন।

তারই পাল্টা জবাবে শশী বলেছেন, বুকে সাহস থাকলে বিজেপিতে কেন যোগ দিতে যাবেন! যাদের লড়াই করার সাহস নেই, তারাই বরং বিজেপিতে যোগ দেবেন।

প্রসঙ্গত, হিমন্ত দীর্ঘ দিন কংগ্রেসে ছিলেন। কিন্তু হাওয়া বদলের আঁচ করে তিনি দল বদলে বিজেপিতে চলে যান। পরবর্তী সময়ে তাকেই আসামের মুখ্যমন্ত্রী করে বিজেপি। এই প্রেক্ষিতে শশীর কটাক্ষে সরাসরি বিদ্ধ হয়েছেন একদা কংগ্রেসি হিমন্ত।

 

এদিকে গত ১৭ অক্টোবর ছিল কংগ্রেসের সভাপতি নির্বাচন। তাতে মুখোমুখি লড়াই সীমাবদ্ধ ছিল শশী থারুর এবং মল্লিকার্জুন খাড়গের মধ্যে। গত প্রায় আড়াই দশকের মধ্যে এই প্রথম কংগ্রেসের সভাপতি নির্বাচন হলো, যেখানে গান্ধী পদবির কেউ প্রতিদ্বন্দ্বিতা করেননি।

ভোটবাক্সে দেখা যায়, শশী পেয়েছেন ১,০৭২টি ভোট। সেখানে খাড়গে পান ৭,৮৯৭টি ভোট। হিমন্ত মূলত শশীর প্রাপ্ত ভোটের দিকেই ইঙ্গিত করেই ওই মন্তব্য করেছিলেন। পাল্টা শশী হিমন্তকে তার অতীত মনে করিয়ে দেন।
সূত্র: ইন্ডিয়া টুডে

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(196 বার পঠিত)
(187 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]