বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পোশাক শিল্পের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

‘পোশাক শিল্পের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পোশাক শিল্পের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে৷ বাজার সম্প্রসারণ ও গ্রাহকের ক্রয় ক্ষমতা বাড়াতে দেশী ব্যবসায়ীদের বৈদেশিক অংশীদার খুঁজে নিতে হবে৷

রোববার (১৩ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মেড ইন বাংলাদেশ উইক’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিশ্বে দেশীয় পণ্য ব্র্যান্ডিংয়ের লক্ষ্যে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) আয়োজন করেছে ‘মেড ইন বাংলাদেশ উইক’।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, তৈরি পোশাক শিল্পের উন্নয়নে ব্যবসায়ীদের দেয়া সরকারের সুবিধাগুলোর সুফল পাচ্ছে দেশের অর্থনীতি৷

প্রথমবারের মতো ‘মেড ইন বাংলাদেশ উইক’ নামে মেগা আয়োজন চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। এ সময়ে ঢাকা অ্যাপারেল এক্সপো, শীর্ষ সম্মেলন, বাংলাদেশ ডেনিম এক্সপো, মেড ইন বাংলাদেশ ফটোগ্রাফি অ্যাওয়ার্ড, তৈরী পোশাক খাতের কর্মীদের জন্য মাস্টারকার্ড ওয়ালেট চালুকরণ, গ্রিন ফ্যাক্টরি ভ্রমণ এবং ফ্যাক্টরি, ফ্যাশন ও হেরিটেজ এক্সিবিশন করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]