সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যানসার আক্রান্ত শিশুরা সিনেমা দেখল স্টার সিনেপ্লেক্সে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৪ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ক্যানসার আক্রান্ত শিশুরা সিনেমা দেখল স্টার সিনেপ্লেক্সে

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে শুক্রবার (১১ নভেম্বর) মুক্তি পেয়েছে হলিউডের আলোচিত ছবি ‘ব্ল্যাক প্যান্থার : ওয়াকান্ডা ফরএভার’। এ দিন স্টার সিনেপ্লেক্সের ধানমন্ডিস্থ সীমান্ত সম্ভার শাখায় এক বিশেষ শো আয়োজন করে বাংলাদেশের প্রথম কসপ্লে গোষ্ঠী ‘বিডি কসপ্লেয়ারস’। গিক কমিউনিটির সিনেমাপ্রেমীদের জন্য আয়োজিত এই শোতে বিডি কসপ্লেয়ারস-এর সঙ্গে স্টার সিনেপ্লেক্স এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ইচ্ছেপূরণ’ মিলে ১৫ জন ক্যানসার আক্রান্ত শিশুকে সিনেমা দেখানোর একটি চমৎকার উদ্যোগ নেয়।

ক্যানসারে আক্রান্ত মৃত্যুবরণ করা ‘ব্ল্যাক প্যান্থার : ওয়াকান্ড ফরএভার’ ছবির অভিনেতা চ্যাডউইক বোজম্যানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এ আয়োজন করা হয়। ১৫ জন ক্যানসার আক্রান্ত শিশুর এ সিনেমা দেখার দৃশ্যটি রীতিমতো মর্মস্পর্শী এক মুহূর্ত তৈরি করে বলে জানান আয়োজকরা।

এ প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ বলেন, মানুষের জন্যই সিনেমা। মানুষই সিনেমার প্রাণ। আমরা সবসময় মানুষের ভালোবাসাকে সঙ্গী করে এগিয়ে যেতে চাই। শুধুমাত্র বিনোদন নয়, আমাদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে। সেই জায়গা থেকে আমরা এ আয়োজনটি করেছি। এ ধরনের উদ্যোগের সঙ্গে স্টার সিনেপ্লেক্স সবসময় থাকার চেষ্টা করে। এ আয়োজনে যারা আমাদের সহযোগী ছিলেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।

মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সের সুপারহিরো ব্ল্যাক প্যান্থার চরিত্রে অশুভ শক্তিকে বরাবরই পরাস্ত করেছেন চ্যাডউইক বোজম্যান। কিন্তু বাস্তবে হেরে গেছেন ক্যান্সারের কাছে। মাত্র ৪৩ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন এ মার্কিন অভিনেতা। ক্যান্সারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়িতে মারা গেছেন তিনি। চার বছর ধরে কোলন ক্যান্সারে ভুগছিলেন চ্যাডউইক।

অবশেষে ২০২০ সালের ২৯ আগস্ট মারা যান তিনি। চ্যাডউইক নিজের অসুস্থতা ও চিকিৎসা নিয়ে জনসমক্ষে কখনও কিছু বলেননি। অসুস্থতার মধ্যেই কিছু শুটিং করেছেন। এক পর্যায়ে ইন্টারনেটে ছড়িয়ে পড়া তার রুগ্ন একটি ছবি দেখে অনেকের ধারণা করেন তিনি নিশ্চয়ই বড় কোনো অসুখে ভুগছেন। তার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘একজন সত্যিকারের লড়াকু ছিলেন তিনি। ক্যান্সারের সঙ্গে লড়তে লড়তে সিনেমায় কাজ করেছেন।

‘মার্শাল’ থেকে শুরু করে ‘দ্য ফাইভ ব্লাডস’, ‘ব্ল্যাক বটম’সহ আরও কিছু ছবির শুটিং করেছেন অসংখ্য অস্ত্রোপচার ও কেমোথেরাপির মাঝে। ‘ব্ল্যাক প্যান্থার’ ছবিতে রাজা টি’শালা চরিত্রটি ফুটিয়ে তুলতে পারা ছিল তার ক্যারিয়ারের জন্য সম্মানের। মার্ভেল সিরিজের এ ছবির জন্য ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছিলেন তিনি। ছবিটি অস্কারে সেরা ছবির মনোনয়নও পেয়েছিল। ছবিটি তিনটি একাডেমি পুরষ্কার জিতেছে। এ ছাড়াও ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’, ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের কিছু ছবিতেও অভিনয় করেছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]