রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশু তানভীর হত্যা: ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৪ নভেম্বর ২০২২ | প্রিন্ট

শিশু তানভীর হত্যা: ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে শিশু তানভীর হত্যার দায়ে ১৫ বছর পর চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের মৃত মোবারক মন্ডলের ছেলে বাবলু, মৃত ইংরাজ মন্ডলের ছেলে আমিনুল ইসলাম লালু, মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিদা মিয়ার ছেলে মো. কাজল।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবু ইউসুফ খলিলুর রহমান ও মোস্তাফিজুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল। তিনি বলেন, ২০০৮ সালের ৩ মে ক্ষেতলাল সূর্যবান গ্রামের নির্মাণশ্রমিক ওবাইদুর রহমান ও তার স্ত্রী শিরিন আক্তার আট বছরের ছেলে তানভীর ও মেয়ে হাবিবাকে বাড়িতে রেখে কাজে যান। সন্ধ্যায় ফিরে দেখেন বাড়িতে নেই তানভীর। পরে বাড়ির পাশে আনিছুর রহমানের পুকুর থেকে উদ্ধার করা হয় তানভীরের লাশ।

এ ঘটনায় ওই রাতেই ছয়জনের নাম উল্লেখ করে ক্ষেতলাল থানায় হত্যা মামলা করেন ওবাইদুর রহমান। ২০০৮ সালের মামলার আসামি মঈনুল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সিদ্দিকুর রহমান ২০০৮ সালের ১২ আগস্ট আদালতে শিশুসহ ছয়জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। দুই আসামি শিশু হওয়ায় মামলা থেকে আগেই তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। ৯ জনের সাক্ষ্য শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২০ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]