বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইনজুরিতে বিশ্বকাপ শেষ ঘানার ওলাকটের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ইনজুরিতে বিশ্বকাপ শেষ ঘানার ওলাকটের

ক্লাবের হয়ে শেষ ম্যাচে আঙ্গুলের ইনজুরিতে পড়েছেন লিগ ওয়ানের ক্লাব চার্লটন এ্যাথলেটিকের গোলরক্ষক ঘানার জোজো ওলাকট। আর তাতেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ঘানা জাতীয় দলের মূল একাদশের এই গোলরক্ষক।

২৬ বছর বয়সী ওলাকট শনিবার বারটনে লিগ ওয়ানের ম্যাচের আগে অনুশীলনে আঘাত পান। ইনজুরির মাত্রা গুরুতর হওয়ায় কাতারে ব্লাক স্টার্সদের হয়ে আর খেলা হচ্ছেনা ওলাকটের।

গতকাল বিশ্বকাপের জন্য ঘোষিত ২৬ জনের দলে প্রিমিয়ার লিগের পাঁচ খেলোয়াড়ের মধ্যে রয়েছেন আর্সেনাল মিডফিল্ডার থমাস পার্টি।
এছাড়াও কোচ ওটো আদোর বিবেচনায় ঘানার বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ব্রাইটনের উইং-ব্যাক তারিক লাম্পটি, লিস্টার সিটির সেন্টার-ব্যাক ড্যানিয়ের আমার্তে, সাউদাম্পটনের ডিফেন্ডার মোহাম্মদ সালিসু ও ক্রিস্টাল প্যালেসের ফরোয়ার্ড জর্ডান আইয়ু।

ঘানার জার্সি গায়ে সেপ্টেম্বরে প্রীতি ম্যাচে অভিষেক হওয়া সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড আইয়ূ দলে জায়গা ধরে রেখেছেন। এনিয়ে তৃতীয় বিশ্বকাপে মাঠে নামতে যাচ্ছেন অধিনায়ক আন্দ্রে আইয়ু।

এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে ঘানার বিশ্ব র‌্যাঙ্কিং সর্বনিম্ন গ্রুপ- এইচ’এ তাদের প্রতিপক্ষ পর্তুগাল, দক্ষিণ কোরিয়া ও উরুগুয়ে।

২০১০ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল পশ্চিম আফ্রিকান দেশটি। বিতর্কিত ম্যাচটিতে পেনাল্টিতে উরুগুয়ের কাছে পরাজিত হয়ে বিদায় নেয় ঘানা। ২০১৪ সালে গ্রুপ পর্বেই তাদের বিদায় ঘটে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি।

বছরের শুরুতে আফ্রিকান নেশন্স কাপে ঘানার তিনটি ম্যাচেই মূল দলে খেলেছেন ওলাকট। মার্চে নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফে দুই লেগেই তিনি দলের মূল ভরসা ছিলেন।

ক্লাব ব্রুজের হয়ে দারুণ ফর্মে থাকা ফরোয়ার্ড কামাল সোয়াহ এই প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন। বেলজিয়ান এই ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব নিশ্চিত করেছে।

বিশ্বকাপের আগে বৃহস্পতিবার শেষ প্রীতি ম্যাচে আবু ধাবীতে সুইজারল্যান্ডের মোকাবেলা করবে ঘানা। আগামী ২৪ নভেম্বরগ্রুপ পর্বে তাদের প্রথম প্রতিপক্ষ পর্তুগাল।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]