শনিবার ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চপ দোকানি মমতা; ভাজলেন, বেচলেন, খাওয়ালেন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

চপ দোকানি মমতা; ভাজলেন, বেচলেন, খাওয়ালেন

সামনে বড় স্টিলের প্লেট। সেখানে সাজানো আলু-ডিমের চপ। পাহাড়-জঙ্গলে ঘেরা গ্রামের দোকানের সামনে ক্রেতাদের ভিড়। ৩০ মিনিটেই বিক্রি হয়ে গেল শতাধিক চপ। যা দোকানি বুদ্ধদেব মহান্তির কল্পনারও বাইরে।

দোকান, প্লেট, চপ সব কিছুই ছিল আগের মতো। শুধু পরিবর্তন হয়েছিল দোকানির। বুদ্ধদেবের আসনে বসেছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই চপ ভেজেছেন, দোকানে রাখা টুকরো কাগজে তুলে তা বিক্রি করেছেন, খেয়েছেন এবং খাইয়েছেন।

 

আজ মঙ্গলবার বেলপাহাড়ির কর্মসূচি থেকে ঝাড়গ্রাম ফিরছিলেন মমতা। ফেরার পথে শিলদার কাছে মাগুরিয়া গ্রামে রাস্তার ধারে বুদ্ধদেবের চা-চপের ছোট্ট দোকান দেখে গাড়ি থেকে নেমে পড়েন। সে সময় দোকান মালিক বুদ্ধদেব মহান্তি চপ ভাজছিলেন। দোকানে ঢুকে মুখ্যমন্ত্রী ভেজে রাখা চপ কাগজে মুড়ে তাঁর সঙ্গী এবং অন্যদের দিতে শুরু করেন।

চপের দোকানদার বুদ্ধদেব বলেন, ‘এর আগে কোনো দিন এত কাছ থেকে মুখ্যমন্ত্রীকে দেখিনি। সভা অনুষ্ঠানে গেলে দূর থেকে দেখি। আজ এত কাছ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে খুব ভালো লাগল।

বুদ্ধদেব মাগুরিয়া গ্রামের বাসিন্দা। তিনি জানিয়েছেন, তাঁর দোকানে আলু এবং ডিমের চপ ছিল। সব মিলিয়ে প্রায় ১০০টি চপ বিক্রি হয়েছে। পাশাপাশি কিছু চকোলেটও বিক্রি হয়েছে। বিক্রি বাবদ দেড় হাজার টাকা পেয়েছেন বলেও জানিয়েছেন বুদ্ধদেব।

 

সূত্র : আনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৩ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(199 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]