বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকায় নোরা ফাতেহির অনুষ্ঠান আটকে দিল এনবিআর

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ঢাকায় নোরা ফাতেহির অনুষ্ঠান আটকে দিল এনবিআর

এনবিআর বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির স্টেজ শো বন্ধ করার নির্দেশ দিয়েছে। গতকাল মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর ভ্যাট বিভাগ থেকে ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে সোমবার নোরা ফাতেহির কাছ থেকে আয়কর আদায়ের বিষয়টি নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দিয়েছে এনবিআর। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালককেও চিঠি দেওয়া হয়েছে। নোরা ফাতেহি সম্মানী বাবদ যত অর্থ পাবেন, তার ওপর ৩০ শতাংশ হারে কর দিতে হবে।

 

আগামী ১৮ নভেম্বর রাজধানী ঢাকায় শো হওয়ার কথা। ইতিমধ্যে ওই অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু হয়েছে। এর আগে কালের কণ্ঠ অনলাইনে এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হয়েছে। তবে ভ্যাট বিভাগের ওই চিঠিতে বলা হয়েছে, এই অনুষ্ঠানের অনুমতি নেওয়া হয়নি। ভ্যাট কার্যালয়ে ঘোষণা দেওয়া, ব্যাংক গ্যারান্টি জমা ও অনুমতি গ্রহণের বাধ্যবাধকতা আছে। আয়োজক প্রতিষ্ঠান এই অনুমোদন নেয়নি। এ ছাড়া টিকিট বিক্রির ওপর ১৫ শতাংশ ভ্যাট ও ১০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ হয়।

এনবিআরের ভ্যাট বিভাগের সদস্য মইনুল খান বলেন, ‘এ ধরনের বাণিজ্যিক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে, অথচ ভ্যাট আইন মানা হয়নি। ইতোমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়েছে। পুরো বিষয়টি আইনানুগ না হওয়ায় আমরা ব্যবস্থা নেওয়ার কথা বলেছি আমি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]