শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে বাড়ছে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

পঞ্চগড়ে বাড়ছে শীতের তীব্রতা

হিমেল বাতাস আর ঘন কুয়াশার কারণে তাপমাত্রার পারদ দ্রুতই নিচে নামছে পঞ্চগড়ে। গত কয়েকদিন জেলায় গড়ে ১৩ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা উঠানামা করেছে।

স্থানীয়রা বলছেন, দিনে সহনীয় তাপমাত্রা থাকলেও সন্ধ্যা নামতেই সেই তাপমাত্রা অর্ধেকে নেমে আসছে।

তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা গ্রামের রইস উদ্দীন, পঞ্চগড় শহরের ধাক্কামারা মহল্লার আব্দুল বাতেন, বলেয়াপাড়া গ্রামের আসাদুজ্জামান সময় সংবাদকে জানান, সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত কুয়াশার সাথে হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতা বেড়েছে। গরম মোটা কাপড় ছাড়া সড়কে বের হওয়া যাচ্ছে না।

শীতের তীব্রতা আরো বাড়ার আশঙ্কা জানিয়েছেন স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র। তারা জানায়, গত কয়েকদিনের গড় তাপমাত্রা যেভাবে হ্রাস পাচ্ছে তাতে এবারে শীতের তীব্রতা বাড়তে পারে।

তেঁতুলিয়া উপজেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত (কর্মকর্তা) মো. রাসেল শাহ সময় সংবাদকে জানান, গত কয়েকদিন থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ঘন কুয়াশার সাথে হিমেল হাওয়া যোগ হওয়ায় ঠান্ডা অনুভূত হচ্ছে।

এদিকে বুধবার (১৬ নভেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়। এদিন এখানে সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]