সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নৌকার আদলে নির্মিত আল জানুব

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

নৌকার আদলে নির্মিত আল জানুব

নাম: আল জানুব স্টেডিয়াম স্বাগতিক শহর: আল ওয়াকরাহ সর্বোচ্চ দর্শক ধারণ ক্ষমতা: ৪০,০০০ মোট ম্যাচ: ৬টি (গ্রুপপর্বের ম্যাচ, শেষ-১৬)

কাতারের ঐতিহ্যবাহী বিশেষ নৌকার আদলে নির্মাণ করা হয়েছে আল জানুব স্টেডিয়ামটি। স্টেডিয়ামটি রাজধানী দোহার কেন্দ্রস্থল থেকে ২২ কিলোমিটার দূরের আল ওয়াকরাহ শহরে অবস্থিত।

বিশিষ্ট নারী স্থপতি জাহা হাদিদের নকশায় ২০১৯ সালে নির্মিত হয় এটি। আল ওয়াকরাহ নগরের মাছ ধরা ও মুক্তা সংগ্রহের অতীত ঐতিহ্যের কথা স্মরণ করে নির্মাণ করা হয়েছে ঐতিহ্যবাহী ঢো নৌকার পালের আদলে। স্টেডিয়ামটি ৪০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন।

ফুটবলের বাইরেও জায়গাটি অন্যান্য খেলাধুলা এবং অবকাশ যাপনের সুবিধাসম্পন্ন পার্ক দ্বারা বেষ্টিত। বিশ্বকাপের পর স্টেডিয়ামটি ফের আল ওয়াকরাহ স্পোর্টস ক্লাবের যাবতীয় কর্মকাণ্ডের প্রাণকেন্দ্রে পরিণত হবে।

২০১৯ সালে কাতারের আমির কাপের ফাইনালের মধ্যদিয়ে উদ্বোধন করা হয় আল জানুব। বিশ্বকাপের পর এর আসন সংখ্যা কমিয়ে এটিকে উন্নয়নশীল বিশ্বের খেলাধুলার উন্নয়নকল্পে ব্যবহারের জন্য উপহার হিসেবে দেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]