শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে নিয়ে রোনালদোর ‘বিস্ফোরক’ মন্তব্য

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

মেসিকে নিয়ে রোনালদোর ‘বিস্ফোরক’ মন্তব্য

ফুটবল বিশ্বের সময়ের সেরাদের তালিকা করা হলে শুরুর দিকেই থাকবেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। চলতি শতকে বিশ্ব ফুটবলের সেরা খেলোয়াড়ের প্রথম দুইটি নাম হবে মেসি ও রোনালদো। দুজনেরই ব্যক্তিগত অর্জনের ঝুলি পরিপূর্ণ। তাদের একে অপরের প্রতি সম্মানের জায়গাও বেশ উঁচু।

তবে দুই ফুটবলারের সমর্থকরা একে অন্যকে সবার উপরেই রাখতে চান। এ নিয়ে বাকযুদ্ধ কিংবা আলোচনা সমালোচনা নতুন কিছু নয়। তবে মেসি কিংবা রোনালদোর একে অন্যের প্রতি সম্মানের জায়গাটা বেশ উপরে। অনেকবার সেটার প্রমাণ মিলেছে। আরেকবার দেখা গেল। মেসিকে জাদুকরী ফুটবলার বললেন পর্তুগিজ তারকা।

২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত টানা ১০ বছর ফুটবলের সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন মেসি অথবা রোনালদো। একবার মেসি তো আরেকবার রোনালদো। দুজনের মধ্যকার এ দ্বৈরথ ফুটবলপ্রেমীদের দিয়েছে রোমাঞ্চকর ফুটবল উপভোগের সুযোগ।

টকটিভিতে পিয়ার্স মরগ্যানকে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন পর্তুগিজ তারকা। দীর্ঘদিন ধরে চলা প্রতিদ্বন্দ্বিতার আড়ালে দুজনের মাঝে দারুণ সম্পর্কের কথা তুলে ধরেছেন রোনালদো। যে কারো কাছে রোনালদোর কথাগুলো বিস্ফোরক বলেই মনে হবে। কেননা, প্রতিদ্বন্দ্বীকে এভাবে কেউ প্রশংসায় ভাসায় না।

রোনালদো বলেন, সে দুর্দান্ত খেলোয়াড়। জাদুকরী। সেরা। ব্যক্তিগতভাবে আমরা ১৬ বছর ধরে এই মঞ্চে আছি। ভাবতে পারেন, ১৬ বছর! তো তার সঙ্গে আমার দারুণ সম্পর্ক রয়েছে। তবে বন্ধু হিসেবে যেটা বোঝানো হয় যে, এক বাড়িতে সময় কাটানো বা ফোনে কথা বলা, সে অর্থে আমি তার বন্ধু নই।

যেকোনো সাক্ষাৎকারে রোনালদোর ব্যাপারে ইতিবাচক কথা বলেন মেসি। মাঠের দ্বৈরথ একপাশে রেখে দুজনের মধ্যকার ভালো সম্পর্কের কথা বলেন তিনি। মেসির এ দিকটি ভালো লাগে রোনালদোর। এছাড়া দুজনের সঙ্গিনীর মধ্যেও শ্রদ্ধাপূর্ণ সম্পর্ক রয়েছে বলে জানিয়েছেন পর্তুগিজ যুবরাজ।

রোনালদো আরো বলেন, আমাদের বিষয়টা হলো সতীর্থের মতো। সে সবসময় আমার ব্যাপারে যেভাবে কথা বলে, আমি সত্যিই তাকে সম্মান করি। এমনকি তার স্ত্রী (আন্তলেন্না রোকুজ্জো), আমার প্রেমিকা (জর্জিনা রদ্রিগেস), তাদের মধ্যেও শ্রদ্ধার সম্পর্ক। তারা দুজনই আর্জেন্টাইন।

‘আমার প্রেমিকা আর্জেন্টিনার। খুব ভালো। মেসির ব্যাপারে আমি কী বলবো? সে অসাধারণ একজন খেলোয়াড় যে ফুটবলে দারুণ সব কীর্তি গড়েছে।’-যোগ করেন রোনালদো।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]