বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেটে বিএনপির সমাবেশে রেকর্ড উপস্থিতির আশা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সিলেটে বিএনপির সমাবেশে রেকর্ড উপস্থিতির আশা

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শনিবার (১৯ নভেম্বর)। এরই মধ্যে নেতাকর্মীরা সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন। ছাত্রলীগও নগরীতে শোডাউন করেছে। আওয়ামী লীগ বলছে, কোনো বিশৃঙ্খলা হলে কঠোরভাবে প্রতিহত করা হবে। আর পুলিশ বলছে, সতর্ক অবস্থানে তারা। অন্যদিকে শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকে মৌলভীবাজার ও হবিগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

তবে সবকিছু ছাপিয়ে সিলেট সরকারি আলিয়া মাঠজুড়ে বিএনপির নেতাকর্মীদের সরব উপস্থিতি দলের মধ্যে চাঙাভাব সৃষ্টি করেছে। সমাবেশে রেকর্ড উপস্থিতির আশা নেতাদের। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মোক্তাদির বলেন, সমাবেশের দিন সমগ্র সিলেট মহানগরই একটি জনসভাস্থলে রূপ নেবে।

অন্যদিকে সিলেট মহানগর মহিলা দলের সভানেত্রী অ্যাডভোকেট রুকসানা বেগম বলেন, সমাবেশকে ঘিরে এরই মধ্যে একটি উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

নয় বছর পর এই মাঠ বিএনপি বরাদ্দ পেয়ে চূড়ান্ত সাফল্য দেখাতে প্রচার-প্রচারণায় সর্বোচ্চ ঘাম ঝরাচ্ছে। আর শান্তিপূর্ণ সমাবেশের প্রতিশ্রুতি নেতাদের মুখে।

অনুভূতি জানাতে গিয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবন বলেন, ‘সমাবেশে আমরা কোনো বিশৃঙ্খলা বা বেআইনি কাজের আশ্রয় নেইনি।’

এদিকে সমাবেশের মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে প্রতিরোধে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে থাকবেন।

এ বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘তারা সমাবেশ শান্তিপূর্ণভাবে করুক তাতে আমাদের আপত্তি নেই। যদি বিশৃঙ্খলা করে, তাহলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।’

অন্যদিকে এসএমপি উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, ‘সমাবেশের নামে যদি কেউ বিশৃঙ্খলা করে বা নাশকতা করে, তবে আইনগতভাবে আমরা সেটি মোকাবিলা করব।’

এদিকে, সিলেটে চাপে পড়ে শনিবার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে–বিএনপির এমন অভিযোগ অস্বীকার করেছেন পরিবহন মালিক সমিতির নেতা।

সিলেট জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বলেন, ‘ওনারা যদি বলেন আমরা ইচ্ছে করে ওনাদের সভার দিনে ধর্মঘট ডেকেছি, তাহলে আমি মনে করি এটা ঠিক হবে না।’

২০১৩ সালের ৫ অক্টোবর আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপি সবশেষ সমাবেশ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]