বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জে পরিবহন ধর্মঘটে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

হবিগঞ্জে পরিবহন ধর্মঘটে ভোগান্তি

হবিগঞ্জের নবীগঞ্জে প্রশাসন থেকে বাস টার্মিনাল ব্যবহারে বাধা দেয়ার প্রতিবাদে এবং সব অবৈধ যানবাহন বন্ধের দাবিতে জেলার সব সড়কে শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করেছে জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

ধর্মঘটের কারণে শুক্রবার সকাল থেকে হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার যানবাহন। অভ্যন্তরীণ রাস্তাগুলোতেও যান চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন শত শত যাত্রী।

এদিকে যানবাহন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন কর্মজীবী মানুষ। অনেককেই নিজ নিজ কর্মস্থলে পৌঁছাতে হিমশিম খেতে হচ্ছে।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, নবীগঞ্জ রোডের সালামতপুর বাসস্ট্যান্ডে তাদের গাড়ি নিয়ে যেতে চাইলে প্রশাসনের বাধার সম্মুখীন হতে হয়। এর প্রতিবাদেই তারা মূলত এ ধর্মঘটের ডাক দিয়েছেন। এছাড়া অবৈধ সিএনজিচালিত অটোরিকশা বন্ধসহ বিভিন্ন দাবিতে তারা এ ধর্মঘট শুরু করেছেন। তারা বলেন, তাদের দাবি মানার আগ পর্যন্ত ধর্মঘট চলবে।

এদিকে জেলা সড়ক পরিবহন ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলী জানান, চালকদের লাইসেন্স দিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু হবিগঞ্জে ডোপ টেস্ট করার কোনো ব্যবস্থা নেই। তাই শ্রমিকরা ভোগান্তির শিকার হচ্ছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]