রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইংল্যান্ডের আশার আলো জুড বেলিংহাম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ইংল্যান্ডের আশার আলো জুড বেলিংহাম

কাতারে বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠার আগেই শুরু হয়ে গেছে উন্মাদনার জোয়ার। প্রিয় দলগুলোকে নিয়ে ফুটবলপ্রেমীদের মাঝে চলছে কথার লড়াই।

এর মধ্যে নিজেদের প্রিয় তারকাদের নিয়েও আলোচনার শেষ নেই। দলকে জেতাতে কে পালন করবেন মুখ্য ভুমিকা? রেকর্ড ও পরিসংখ্যান মিলিয়ে ভক্তদের এমন প্রশ্নের উত্তর খুঁজতে চেষ্টা করেছে ডেইলি বাংলাদেশ।

আসরের শীর্ষ দশ তারকার রেকর্ড, পরিসংখ্যান ও সম্ভাবনার আজকের পর্বে থাকছেন ইংলিশ তারকা জুড বেলিংহাম।

এবারের বিশ্বকাপে শিরোপার আশায় কাতারের মাটিতে পা রাখা দলগুলোর মধ্য ইংল্যান্ডকে এগিয়ে রাখতেই হয়। এর কারণ তাদের স্কোয়াড। ইংলিশ প্রিমিয়ার লিগ মাতানো বেশিরভাগ খেলোয়াড়কেই দলে রেখেছেন কোচ গ্যারেথ সাউথগেট। তবে আসরে ইংল্যান্ডে ট্রাম্পকার্ড তাদের কেউ না।
ইংলিশদের হয়ে আসরে আলো ছড়াতে পারেন এক মিডফিল্ডার। তাও আবার একেবারেই নবীন। তিনি জুড বেলিংহাম। বর্তমানে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে খেলছেন, বয়স মাত্র ১৯। এই বয়সেই বিশ্বকাপের দলে সুযোগ পাওয়াটা বেশ চমকই বটে। সেটাই করে দেখালেন ইংল্যান্ডের তরুণ তারকা।

জুড বেলিংহামকে তুলনা করা হয় ইংলিশদের ফুটবল ইতিহাসের অন্যতম দুই সেরা খেলোয়াড় কিংবদন্তিতুল্য প্যাট্রিক ভিয়েরা ও স্টিভেন জেরার্ডের সঙ্গে। যারা গত ৩০ বছরে মাতিয়ে রেখেছিলেন ইংল্যান্ডের মাঝমাঠ। সেরা দুইজন মিডফিল্ডারের সাথে তুলনা করাটা নিশ্চয়ই চাট্টিখানা কথা নয়।

এরই মধ্যে পায়ের জাদুতে অনেক সাবেক খেলোয়াড়ইকেই মুগ্ধ করে ফেলেছেন বেলিংহাম। এই যেমন সাবেক ইংলিশ খেলোয়াড় রয় কিন একাধিক অনুষ্ঠানে বরুসিয়া ডর্টমুন্ডের মিডফিল্ডারের প্রশংসায় মেতেছেন। ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বিশ্বাস করেন যে, মাঠের যেকোনো পাশেই দুর্দান্ত খেলতে পারবেন বেলিংহাম।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]