রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

একদিনে ৮১৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৬ হাজার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

একদিনে ৮১৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৬ হাজার

করোনায় বিশ্বে একদিনে মৃত্যু হয়েছে ৮১৯ জনের। একই সময়ে শনাক্ত হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৫৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৬ লাখ ২৪ হাজার ২৬ জনে। এছাড়া শনাক্ত ৬৪ কোটি ২৫ লাখ ৫৫ হাজার ৮৩১ জন।

শনিবার সকালে ওয়ার্ল্ডোমিটার্স থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে দৈনিক আক্রান্তে শীর্ষে জাপান ও সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৮৪ হাজার ৩৭৫ জন এবং মারা গেছেন ৯৯ জন। একইদিন যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৬০ জনের এবং করোনা শনাক্ত হয়েছেন ২২ হাজার ৮৫১ জন।

জাপান ও যুক্তরাষ্ট্র ব্যতীত যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে- ফ্রান্স (মৃত ৭৪ জন, নতুন আক্রান্ত ৩৭ হাজার ১৭৭ জন), ব্রাজিল (মৃত ৭২ জন, নতুন আক্রান্ত ৩০ হাজার ৪৩৮ জন), দক্ষিণ কোরিয়া (মৃত ৬৩ জন, নতুন আক্রান্ত ৬৩ জন), রাশিয়া (মৃত ৬০ জন, নতুন আক্রান্ত ৫ হাজার ৫৪৬ জন), তাইওয়ান (মৃত ৫৮ জন, নতুন আক্রান্ত ১৮ হাজার ৩ জন)।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনা রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। ঐ বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এছাড়া গত আড়াই বছরে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬২ কোটি ১৮ লাখ ৬৪ হাজার ৮০ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪০ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(198 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]