সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এলইডি স্ক্রিনে শুরু হলো সাত কলেজের সমাবর্তন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

এলইডি স্ক্রিনে শুরু হলো সাত কলেজের সমাবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫৩তম সমাবর্তন শুরু হয়েছে। ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস থেকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সরাসরি যুক্ত হয়েছেন সাত কলেজের গ্রাজুয়েটরা।

শনিবার (১৯ নভেম্বর) বেলা ১১টা ৫৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণ থেকে সমাবর্তনের শোভাযাত্রা শুরু হয়। এরপর দুপুর ১২টায় কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয় সমাবর্তনের মূল আনুষ্ঠানিকতা। তবে ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে সাত কলেজের গ্রাজুয়েটরা অংশগ্রহণ করেছেন ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ দুইটি ভেন্যু থেকে।

সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় উপস্থিত ছিলেন সমাবর্তন বক্তা ড. জ্যঁ তিরল।

৫৩তম সমাবর্তনে অংশগ্রহণের জন্য ৩০ হাজার মধ্যে ২২ হাজার ২৮৭ জন রেজিষ্ট্রেশন করেছেন। এছাড়া অধিভুক্ত সাত কলেজ থেকে সাত হাজার ৭৯৬ জন গ্রাজুয়েট সমাবর্তনে অংশগ্রহণের রেজিষ্ট্রেশন করেছেন।

এদিকে সমাবর্তন উপলক্ষে শিক্ষার্থীরা সকাল থেকে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় অনুষ্ঠানস্থলে আসতে থাকেন। এ সময় তাদের পরনে ছিল স্ব স্ব কলেজ থেকে দেওয়া কালো গাউন ও সমাবর্তন ক্যাপ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]