বৃহস্পতিবার ৮ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টুইটারের চাকরি ছাড়লো ১২০০ কর্মী, দিশেহারা ইলন মাস্ক!

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

টুইটারের চাকরি ছাড়লো ১২০০ কর্মী, দিশেহারা ইলন মাস্ক!

টুইটার থেকে চাকরি ছেড়েছেন এক হাজার ২০০ কর্মী। হঠাৎ বিপুল সংখ্য কর্মী চাকরি ছাড়ায় বেকায়দায় পড়েছেন ধনকুবের ইলন মাস্ক। এরইমধ্যে সমস্যা উত্তোরণের জন্য স্টার্ফদের কাছে বার্তা পাঠিয়েছেন টুইটারের এ মালিক।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, বার্তায় কেউ সফটওয়্যার সম্পর্কে লিখতে জানলে টুইটার ভবনের ১১ তলায় বিকেল ২টার মধ্যে যোগাযোগ করতে নির্দেশ দেন ইলন মাস্ক। তিনি সব ইঞ্জিনিয়ারকে স্যান ফ্রান্সিসকো এবং টুইটার অফিসে আসার আহ্বান জানান।

ইলনের উদ্ধৃতি দিয়ে ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, শুধুমাত্র উপসাগরীয় এলাকায় যেতে অক্ষম ও পারিবারিক জরুরি কাজে আটকে পড়াদের বাধ্যতামূলক উপস্থিতি থেকে রেহাই দেওয়া হবে।

মাস্ক তার বার্তায় বলেন, গত ছয় মাসে কর্মীদের কোডিংয়ের অর্জন সম্পর্কে মূল বিষয়গুলো আমাকে জানান। এর মধ্যে ১০টি স্ক্রিনশট থাকবে যেগুলো কোডের সবচেয়ে গুরুত্বপূর্ণ লাইন।

ইঞ্জিনিয়ারদের সঙ্গে মাস্কের বৈঠক খুব অল্প সময়ের হবে। এতে টুইটারের প্রযুক্তির অবস্থা নির্ণয় করতে মাস্ককে সহায়তা করবে।

নিউইয়র্ক টাইমস জানায়, কোম্পানিতে নিজেদের প্রবেশাধিকার রয়েছে কিনা সেই সন্দেহে এক হাজার ২০০ জন কর্মী টুইটার থেকে চাকরি ছেড়েছেন।

উল্লেখ্য, গত মাসে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে সোশ্যাল মিডিয়া টুইটার কেনেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। তিনি কোম্পানির অর্ধেক জনবল অর্থ্যাৎ সাড়ে ৭ হাজার কর্মীকে ছাঁটাই করেন। এছাড়া বাড়ি থেকে কাজের নিয়ম বাতিলসহ কর্ম ঘণ্টা বাড়িয়ে দেন। তার প্রতিটি পদক্ষেপ টুইটারে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৩ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]