রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়ায় যেভাবে সাজা ভোগ করবেন মার্কিন বাস্কেটবল তারকা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

রাশিয়ায় যেভাবে সাজা ভোগ করবেন মার্কিন বাস্কেটবল তারকা

অবৈধ মাদক রাখার দায়ে মার্কিন তারকা বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনারকে ৯ বছরের কারাদণ্ড দিয়েছে রাশিয়া। মস্কোর দক্ষিণ-পূর্বের এক প্রত্যন্ত অঞ্চলের বন্দিশালায় সাজা ভোগ করবেন তিনি।

বন্দি বিনিময়ের মাধ্যমে গ্রিনারকে মুক্ত করার চেষ্টা করছে যুক্তরাষ্ট্র। তাই কতদিন তাকে বন্দি থাকতে হবে, তা এখনো নিশ্চিত নয়। সেটি হওয়ার আগ পর্যন্ত বন্দিশালার চায় দেয়ালই এ ক্রীড়াবিদের ঠিকানা। নভেম্বরে আপিলের রায়ও তার বিপক্ষে গিয়েছে।

 

জানা গেছে, রাশিয়ার রাজধানী মস্কো থেকে পাঁচশ কিলোমিটার দূরের মরোদোভিয়ার ইয়াভাস গ্রামের আই-২ নারী বন্দিশালায় সাজা ভোগ করবেন মার্কিন এ খেলোয়াড়।

আইনজীবীরা এক বিবৃতিতে বলেন, ‘তিনি যতটা প্রত্যাশা করা যায়, ততটাই ভালো আছেন। নতুন পরিবেশে খাপ খাইয়ে নিতে সাধ্যমতো শক্ত থাকার চেষ্টা করছেন।

শুরুতে বেশ কয়েকদিন জানাই যায়নি, আটক গ্রিনারকে কোথায় রাখা হয়েছে।

 

এনবিএ চ্যাম্পিয়ন এবং অলিম্পিকে স্বর্ণপদক জয়ী এ খেলোয়াড় রুশ ভাষা বলতে পারেন না। এ ছাড়াও রাশিয়াতে বিদেশিদের জন্য কোনো আলাদা সংশোধনাগার নেই। ফলে নারী বন্দিশালাই ভরসা।

রাশিয়ায় অনেক কয়েদিকে প্রায় শ্রম দাসের মতো সামান্য মজুরিতে কাজ করানো হয়। কয়েদিরা দুপুরের খাবার এবং টয়লেট বিরতিসহ দিনে ১২ থেকে ১৬ ঘণ্টা কাজ করে। একজনের যা বেতন তা সাধারণত কয়েকজনকে ভাগ করে দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]