মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার পতনে জাতীয় ঐক্য গড়ার ঘোষণা গণতন্ত্র মঞ্চের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সরকার পতনে জাতীয় ঐক্য গড়ার ঘোষণা গণতন্ত্র মঞ্চের

সরকারের পতন ঘটাতে এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সব রাজনৈতিক দলকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলার ঘোষণা দিয়েছে সাত দলীয় জোট–গণতন্ত্র মঞ্চ।
রাজনৈতিক সভা-সমাবেশে বাধা, হামলা-মামলা, দমন-পীড়ন এবং গুলি-হত্যা বন্ধের দাবিতে শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শহীদ মিনার প্রাঙ্গণে গণতন্ত্র মঞ্চ জেলা শাখা আয়োজিত সমাবেশে জোটর কেন্দ্রীয় নেতারা এ ঘোষণা দেন।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)-এর নারায়ণগঞ্জ মহানগর কমিটির সভাপতি মোতালেব মাস্টারের সভাপতিত্বে সমাবেশে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ‘সরকারের পদত্যাগ, অন্তবর্তীকালীন সরকারের অধীন নির্বাচন ও শাসন ব্যবস্থার পরিবর্তন–এই তিন দাবির সমন্বয়ে গণতন্ত্র মঞ্চের এক দফা দাবি দেশের জনগণের সংগ্রাম। এই আন্দোলন-সংগ্রামকে কেউ থামাতে পারবে না।’

 

সমাবেশের সমাপনী বক্তব্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য বৃদ্ধির কারণে সাধারণ মানুষ এখন সরকারের পরিবর্তন চায়। তাই বর্তমান পরিস্থিতিতে সরকার পতনের লক্ষ্যে সব দল নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলা হবে।’

কথায় কথায় সরকারি দলের নেতাদের ‘খেলা হবে’ শব্দের ব্যবহারের সমালোচনা করে মান্না বলেন, “ভোটের নির্বাচনে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে এবং গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য সরকারি দলের নেতারা এখন ‘খেলা হবে’ বলে উচ্চবাচ্য করছেন।”

গণতন্ত্র মঞ্চ ক্ষমতায় গেলে সারা দেশের ছয় কোটি দরিদ্র মানুষকে প্রতি মাসে এক হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হবে বলে ঘোষণা দেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]