রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৯৫০ ফুট গভীর খাদে পড়ল গাড়ি, মুহূর্তেই ঝরল ১১ প্রাণ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

৯৫০ ফুট গভীর খাদে পড়ল গাড়ি, মুহূর্তেই ঝরল ১১ প্রাণ

প্রায় ৯৫০ ফুট গভীর খাদে গাড়ি পড়ে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। শুক্রবার ভারতের উত্তরখণ্ডের চামোলি জেলায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ বলছে, শুক্রবার বিকেল ৪টায় টাটা সমো নামের একটি গাড়ি চামোলি জেলার জশিমাথ এলাকার উর্গ্রামের একটি গভীর খাদে পড়ে। সেই গাড়িতে ১৬ জন যাত্রী ছিলেন।

চামোলি জেলার এসপি প্রামেন্দ্র ডোবাল বলেন, জশম্যাথ থেকে পাল্লা জাকোলি গ্রামে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হয় গাড়িটি।

এসপি জানান, দুর্ঘটনার ঠিক আগ মুহূর্তে দুজন যাত্রী লাফ দিয়ে গাড়ি থেকে নামেন। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও রাজ্যের দুর্যোগ মোকাবিলা বাহিনী উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে।

নিহতরা হলেন- দালিপ সিং চৌহান, সিতাব সিং চৌহান, সুবদ্ধ সিং, ভিকরম সিং, কাশমিরা দেবি, লক্ষণ সিং, তাজওয়ার সিং, রাজেশ্বরি, গজেন্দ্র সিং, রাজনিথ সিং এবং গাব্বার সিং। নিহতদের বাড়ি কিমানা, কালকূট, ডোমাক ও পালা গ্রামে।

আহতরা হলেন- আজিত ইয়াদাব, রোহিত প্রজাপতি ও মাহাবির সিং। আর লাফ দিয়ে রক্ষা পাওয়া ব্যক্তিরা হলেন- হেমন্ত চৌহান ও জেটপাল।

একজন প্রত্যক্ষদর্শী পিটিআইকে বলেন, খাদটি ৩০০ মিটার (৯০০ ফুট) গভীর। সেখানে গাড়িটি পড়ে আছে। ঐ গাড়িতে অতিরিক্ত যাত্রী ছিলেন। এমনকি কয়েকজন গাড়ির ছাদে বসেছিলেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী পোশকার সিং ডামি এ দুর্ঘটনায দুঃখ প্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে প্রত্যেক নিহতের পরিবারকে দুই লাখ টাকা সহায়তার ঘোষণা দেন। মুখ্যমন্ত্রী চামোলি জেলার ম্যাজিস্ট্রেটের সঙ্গে আলাপ করেন এবং উদ্ধারকাজ দ্রুত করার তাগিদ দেন। এ সময় ডামি আহতদের বিনামূল্যে যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশ দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০০ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]