সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগ নেতা দুরন্তকে হত্যা নয়, মারা গেছেন নৌকাডুবিতে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ছাত্রলীগ নেতা দুরন্তকে হত্যা নয়, মারা গেছেন নৌকাডুবিতে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষি খামারি দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়নি। তিনি বুড়িগঙ্গায় ডুবে মারা গেছেন। তিনি একটি লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে পানিতে তলিয়ে যান বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার শাফিন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিষয়টি নিয়ে রোববার সংবাদ সম্মেলনে কথা বলবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ৭ নভেম্বর নিখোঁজ হন দুরন্ত বিপ্লব। এর পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়গিঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একটি মরদেহ পায় পুলিশ। সেদিন রাতে মরদেহটি বিপ্লবের বলে নিশ্চিত করেন তার স্বজনরা। পর দিন দুপুরে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বিপ্লবের মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার মফিজ উদ্দিন প্রাথমিকভাবে মনে করেন, বিপ্লবকে হত্যা করা হয়েছে। তবে বিপ্লব নিখোঁজের দিন সন্ধ্যায় বুড়িগঙ্গা নদীর সোয়ারিঘাট এলাকায় একটি নৌকাডুবির তথ্য জানিয়েছিল দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ।

পিবিআইয়ের ঢাকা জেলার উপপরিদর্শক সালেহ ইমরান জানান, দুরন্ত বিপ্লব নৌকাডুবিতেই প্রাণ হারিয়েছেন। ৭ নভেম্বর বিকেল ৫টার পর কেরানীগঞ্জের বটতলাঘাট থেকে বুড়িগঙ্গা পাড়ি দিয়ে সোয়ারিঘাট আসছিলেন বিপ্লব। ঐ নৌকার মালিক ও মাঝি ছিলেন শামসু নামের একজন। একই সময়ে ঢাকা-বরিশাল রুটের মর্নিংসান-৫ লঞ্চটি সোয়ারিঘাট থেকে সদরঘাটের উদ্দেশ্যে যাত্রা করে।

দুরন্ত বিপ্লবসহ আরো চারজনকে বহন করা শামসু মাঝির নৌকাটি নদীর দুই-তৃতীয়াংশ পাড়ি দেওয়ার পর মর্নিংসান-৫ লঞ্চটির ডান পাশে ধাক্কা লাগে। এতে উল্টে যায় নৌকাটি। দুর্ঘটনার পর আশপাশের নৌকা গিয়ে চার যাত্রী ও শামসু মাঝিকে উদ্ধার করে। তবে নিখোঁজ হন এক যাত্রী।

ছাত্রলীগের সাবেক নেতা দুরন্ত বিপ্লব কয়েক বছর ধরে কেরানীগঞ্জে ‘সোনামাটি অ্যাগ্রো’ নামে একটি কৃষি খামার পরিচালনা করছিলেন। ৭ নভেম্বর বেলা ৩টার দিকে মায়ের সঙ্গে ফোনে কথা বলেন তিনি।

এ সময় তিনি জানান, ঢাকার মোহাম্মদপুরের মায়ের বাসায় তিনি আসছেন। তবে মায়ের বাসায় আসেননি দুরন্ত বিপ্লব। তার কোনো সন্ধান না পেয়ে ৯ নভেম্বর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে পরিবার। এর পর ১২ নভেম্বর তার ভাসমান দেহ উদ্ধার করা হয়।

দুরন্ত বিপ্লবের ছোট বোন শাশ্বতী বিপ্লব বলেন, রোববার ডিবি একটি সংবাদ সম্মেলন ডেকেছে। সেখানে তারা নৌকাডুবিতে মৃত্যুর কথা জানাবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]