বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টিভি-ফ্রিজ না কিনে টাকা জমান’, মন্দার শঙ্কায় বেজোসের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

টিভি-ফ্রিজ না কিনে টাকা জমান’, মন্দার শঙ্কায় বেজোসের পরামর্শ

বিশ্বের বিভিন্ন দেশের অর্থনৈতিক পরিস্থিতি টালমাটাল। অ্যামাজনের প্রতিষ্ঠাতা, ধনকুবের জেফ বেজোস মনে করছেন, দরজায় কড়া নাড়ছে অর্থনৈতিক মন্দা। সে কারণে মার্কিনদের উদ্দেশে তিনি পরামর্শ দিয়েছেন, এবারের ছুটির মৌসুমে টিভি, ফ্রিজ কিংবা দামি কোনো কিছু কেনার পরিকল্পনা করে থাকলে আপাতত তা স্থগিত রাখুন। হাতে ‘টাকা’ জমিয়ে রাখুন।

সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে জেফ বেজোস বলেছেন, অর্থনীতি যে খাতে বইছে, তাতে সব কিছু ঠিক বলে মনে হচ্ছে না। অর্থনীতির ক্রমাবনতির উদাহরণ হিসেবে তিনি সামনে রাখছেন সাম্প্রতিককালে বড় সংস্থাগুলো থেকে ব্যাপক হারে ছাঁটাইয়ের বিষয়টিকে।

 

তাঁর পরামর্শ, হাতে কিছু ‘টাকা’ রাখুন। পরিস্থিতির দিকে নজর রাখুন। তারপর বড় কিছু কেনার কথা ভাববেন। বিপদের দিনে এই সঞ্চয় কাজে লেগে যাবে বলে মনে করেন তিনি।

জেফ বেজোসের মতো সফল শিল্পপতির এ ধরনের পরামর্শে সিঁদুরে মেঘ দেখছেন অনেকে। জেফ বেজোস জানিয়েছেন, তাঁর মোট সম্পদের অর্ধেক তিনি প্রান্তিক মানুষদের জন্য দান করবেন।
সূত্র : এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ১২:১০ অপরাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(199 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]