সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের অর্থনীতিকে চূড়ান্তভাবে দেউলিয়া করেছে সরকার : মান্না

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দেশের অর্থনীতিকে চূড়ান্তভাবে দেউলিয়া করেছে সরকার : মান্না

প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার খাতা এবং প্রশ্ন সরবরাহ না করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, এই সিদ্ধান্ত প্রমাণ করে বর্তমান অবৈধ সরকার দেশের অর্থনীতিকে চূড়ান্তভাবে দেউলিয়া করেছে।

শনিবার (১৯ নভেম্বর) সংবাদ মাধ্যমে নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। মান্না বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার দেশকে চূড়ান্ত দেউলিয়াত্বের দিকে নিয়ে যাচ্ছে। লুটপাট, দুর্নীতি, অর্থ পাচারের মাধ্যমে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। দেশ আজ এক ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে।

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর সিদ্ধান্ত নিয়েছে তারা প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার খাতা এবং প্রশ্ন সরবরাহ করবে না। খাতা নিয়ে আসতে হবে শিক্ষার্থীদের; আর প্রশ্ন লিখে দেওয়া হবে ব্ল্যাকবোর্ডে। এই সিদ্ধান্ত প্রমাণ করে বর্তমান অবৈধ সরকার দেশের অর্থনীতিকে চূড়ান্তভাবে দেউলিয়া করেছে। সরকারের কাছে দেশ চালানোর টাকা নেই। তারা বৈদেশিক মুদ্রার রিজার্ভ খালি করে ফেলেছে। অথচ কিছুদিন আগেও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা খিচুড়ি রান্না ও পরিবেশন শিখতে ভারত, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ডে যাচ্ছেন বলে খবর প্রকাশিত হয়েছিল। এটা আসলে একটা ফোর টোয়েন্টি, ভাওতাবাজ, ভণ্ড সরকার।

ডাকসুর এই সাবেক ভিপি বলেন, আমি অনেকবার বলেছি এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়, দেশের অর্থনীতি নিরাপদ নয়, মানুষের জীবন নিরাপদ নয়। এরা দেশের শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে যাচ্ছে-তাই করে যাচ্ছে। ওদের একমাত্র লক্ষ্য লুটপাট, দুর্নীতির মাধ্যমে নিজেদের পকেট ভারী করা। আমরা একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই যেখানে শিক্ষা, স্বাস্থ্যসহ জনগণের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করা হবে এবং এই দায়িত্ব নেবে রাষ্ট্র। আমরা সেই কল্যাণ রাষ্ট্রের কর্মসূচিতে ঘোষণা করেছি, সরকার গঠন করলে দেশের ৬ কোটি মানুষকে মাসে ১ হাজার করে টাকা এবং ওষুধসহ নিম্নবিত্তের সব চিকিৎসা বিনামূল্যে দেওয়ার পাশাপাশি উচ্চ মাধ্যমিক পর্যন্ত বিনামূল্যে শিক্ষা এবং উচ্চশিক্ষার খরচ কমিয়ে নিম্নবিত্ত পরিবারের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষার সুযোগ নিশ্চিত করব।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, এখনি বর্তমান অবৈধ ক্ষমতাসীনদের পদত্যাগে বাধ্য করতে না পারলে দেশ আরও ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মুখে পড়বে। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণজোয়ার তৈরি হয়েছে। এই জোয়ারকে সঠিক নেতৃত্ব দিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হবে। এখন পেছনে ফেরার সময় নয়। কোনো হিসাব নিকাশের সময় নয়। এখন সময় জনগণকে এই জালিম সরকারের হাত থেকে মুক্ত করার সংগ্রামের।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৫ পূর্বাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]