সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ শেষ বেনজেমার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপ শেষ বেনজেমার

করিম বেনজেমার রূপকথার গল্পের নটে গাছটা তবে বুঝি মুড়লো! গত মৌসুম থেকে ক্যারিয়ারের সেরা ফর্মে থাকা ফরাসি ফরোয়ার্ডের স্বপ্ন ছিল কাতারে বিশ্বকাপের ট্রফিটা উঁচিয়ে ধরা। কিন্তু সে স্বপ্নে বাধা হয়ে এলো ইনজুরি। উরুর ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ব্যালন ডি’অরজয়ী এ ফরোয়ার্ড। ফ্রান্স জাতীয় দলের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে বিবিসি।

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের জন্য শুরুর আগেই দুঃস্বপ্নে পরিণত হয়েছে কাতার বিশ্বকাপ। পল পগবা-এনগোলো কান্তের ইনজুরি দিয়ে শুরু। এরপর একের পর এক তারকার ইনজুরিতে স্কোয়াড ঘোষণা করতেই বিপাকে পড়েছিলেন কোচ দিদিয়ের দেশাম। তবে এবার খেলেন সবচেয়ে বড় ধাক্কা। আগে থেকেই ইনজুরির সঙ্গে লড়াই করা করিম বেনজেমা অনুশীলনে নতুন করে চোট পেয়েছেন উরুতে। আর তাতেই নিশ্চিত হয়ে গেছে বিশ্বকাপে তার দর্শকের ভূমিকা পালনের বিষয়টি।

ফ্রান্স জাতীয় দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি উরুর ইনজুরিতে ভুগছেন এবং এ টুর্নামেন্টে অংশ নিতে পারছেন না। এ বার্তায় বেনজেমাকে গোটা দলের পক্ষ থেকে সমবেদনা জানিয়ে তার দ্রুত সেরে উঠার জন্য প্রার্থনা করা হয়েছে।

এদিকে ফরাসি ফুটবল ফেডারেশন জানিয়েছে, এমআরআই পরীক্ষার মাধ্যমে তার উরুর মাংসপেশির ইনজুরির বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। পুরোপুরি সারতে তিন সপ্তাহের বিশ্রাম প্রয়োজন।

বিশ্বকাপে গ্রুপ ডি’তে থাকা ফ্রান্স ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচ খেলতে নামবে। ২৬ নভেম্বর দ্বিতীয় ম্যাচে ডেনমার্ক ও ৩০ নভেম্বর তিউনিসিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে ফ্রান্স।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম সোমবার (২১ নভেম্বর) বেনজেমার বদলি হিসেবে নতুন খেলোয়াড়ের নাম ঘোষণা করতে পারেন। ৩৪ বছর বয়সী বেনজেমা ফ্রান্সের হয়ে ৯৭ ম্যাচে ৩৭ গোল করেছেন। ২০১৪ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলা ফ্রান্সের হয়ে ৩ গোল করার পাশাপাশি ২টি অ্যাসিস্টও করেছিলেন এ ফরাসি। ২০১৮ বিশ্বকাপে শৃঙ্খলাজনিত কারণে তাকে দলে নেননি দেশাম। ফ্রান্স সে আসরে ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হয়।

২০২০ ইউরোর আগে প্রায় ৬ বছর পর ফের ফ্রান্স দলে ফেরেন বেনজেমা। কাতার বিশ্বকাপই তার ক্যারিয়ারের সম্ভাব্য শেষ বিশ্বকাপ ছিল। দুর্দান্ত ফর্মে থাকা ফরাসি তারকার ইনজুরি বিশ্বকাপের ঔজ্জ্বল্য অনেকটাই ম্লান করে দিল। আলজেরিয়ান বংশোদ্ভূত হওয়ায় আরবের মটিতে ইতিহাসের প্রথম বিশ্বকাপে তাকে নিয়ে দারুণ উন্মাদনা ছিল দর্শকদের মধ্যে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]