বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

স্মিথের ব্যাটে চড়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

স্মিথের ব্যাটে চড়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর ইংল্যান্ড খানিকটা গা ছাড়া হয়ে গেছে। সেই সুযোগটাই নিচ্ছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ইংলিশদের দাঁড়াতেই দিচ্ছে না অজিরা। সিরিজের দ্বিতীয় ওয়ানডেও তার ব্যক্তিক্রম হলো না। স্টিভেন স্মিথের দুর্দান্ত ব্যাটিংয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে প্যাট কামিন্সের দল।
ওয়ানডেতে হেসেই চলছে স্টিভেন স্মিথের ব্যাট। প্রথম ম্যাচে অপরাজিত দারুণ এক ইনিংসে দলকে জেতানো এই ব্যাটসম্যান এবার সম্ভাবনা জাগালেন সেঞ্চুরির। কিন্তু একটুর জন্য তিন অঙ্কের ছোঁয়া পেলেন না তিনি। তার আক্ষেপের দিনে বল হাতে জ্বলে উঠলেন মিচেল স্টার্ক, অ্যাডাম জ্যাম্পা। তাদের নৈপুণ্যে ৭২ রানের বড় জয় তুলে নিল অস্ট্রেলিয়া।

সিডনিতে শনিবার দ্বিতীয় ওয়ানডেতে স্মিথের ৯৪, মার্নাস লাবুশেনের ৫৮ ও মিচেল মার্শের ৫০ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৮০ রান করে অস্ট্রেলিয়া। জবাবে অজিদের বোলিং তোপে ২০৮ রানেই থামতে হয় ইংলিশদের। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন স্যাম বিলিংস।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় পঞ্চাশের আগেই বিদায় নেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। তাদের বিদায়ের পর হাল ধরেন স্মিথ ও লাবুশেন। দুজনে গড়েন ১০১ রানের জুটি। আদিল রশিদের বলে মিড-অফে লাবুশেন ধরা পড়ার পরের বলেই স্টাম্পড হয়ে যান অ্যালেক্স ক্যারি। এরপর মার্শকে নিয়ে ৯০ রানের জুটি গড়েন স্মিথ।

একটা সময় মনে হচ্ছিল স্মিথের সেঞ্চুরি কেবল সময়ের ব্যাপার। ঠিক তখনি তিনি ধৈর্য্য হারিয়ে ফেলেন। লেগ স্পিনার রশিদকে ছক্কার চেষ্টায় ধরা পড়েন লং অফে। ফিফটি করে বিদায় নেন মার্শও। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রশিদ। দুটি করে প্রাপ্তি ক্রিস ওকস ও ডেভিড উইলির।

জবাব দিতে নেমে রানের খাতা খোলার আগে দুই উইকেট হারায় ইংল্যান্ড। স্টার্কের দ্বিতীয় বলে কট বিহাইন্ড হন জেসন রয়। দুই বল পর ১৪৬ কিমি গতির দুর্দান্ত এক আউটসুইঙ্গারে ডেভিড মালানের স্টাম্প ভেঙে দেন তিনি। ফিল সল্টকে বোল্ড করেণ জশ হ্যাজলেউড। তাতে ৩৪ রানেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

দলের এমন অবস্থায় হাল ধরেন জেমস ভিন্স ও বিলিংস। ৫২ বলে ভিন্স ও ৬০ বলে বিলিংস ফিফটির দেখা পান। ভিন্সকে এলবিডব্লিউ করে মাথা ব্যথার কারণ হয়ে ওঠা জুটি ভাঙেন হ্যাজলেউড। মঈন আলিও কিছু করতে পারেননি। পরপর দুই ওভারে তাকে ও বিলিংসকে বোল্ড করে দেন অ্যাডাম জ্যাম্পা।

এই লেগ স্পিনার ও স্টার্ক পরে বাকি উইকেটগুলো দ্রুত তুলে নিয়ে দলের জয় নিশ্চিত করেন। ৪৭ রানে ৪টি নিয়ে ম্যাচের সেরা বোলার ও খেলোয়াড় স্টার্ক। ৪৫ রানে ৪টি উইকেট ঝুলিতে পুরেন জ্যাম্পা। তৃতীয় ওয়ানডেতে আগামী মঙ্গলবার মুখোমুখি হবে দুই দল।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]