মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেরসন ছাড়তে ইচ্ছুকদের সরিয়ে নেবে ইউক্রেন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

খেরসন ছাড়তে ইচ্ছুকদের সরিয়ে নেবে ইউক্রেন

ইউক্রেনের খেরসন এবং পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের মধ্যে যারা অন্যত্র চলে যেতে চান, তাদের সরিয়ে নেওয়া হবে। দেশটির উপ-প্রধানমন্ত্রী ইরিনা ভেরেশচুক গতকাল শনিবার এ ঘোষণা দিয়েছেন।

ইরিনা ভেরেশচুককে উদ্ধৃত করে আলজাজিরা জানিয়েছে, দখলদার রুশ বাহিনী হামলা চালিয়ে খেরসনের বেসামরিক নাগরিকদের যে ক্ষয়ক্ষতি করেছে, তা বিবেচনা করে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হবে।

 

গতকাল সন্ধ্যায় খেরসনের একটি তেলের ডিপোতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনীয় কর্মকর্তাদের অভিযোগ, রুশ বাহিনী প্রত্যাহারের পর প্রথমবার খেরসনে জ্বালানি স্থাপনায় আঘাত হেনেছে। অবশ্য এ ব্যাপারে রাশিয়ার পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ইরিনা ভেরেশচুক সংবাদ সম্মেলনে বলেছেন, অনেক লোক খেরসন এবং মাইকোলাইভের আশেপাশের এলাকা থেকে উত্তর-পশ্চিমে প্রায় ৬৫ কিলোমিটার দূরে সরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। আগামী কয়েকদিনের মধ্যেই তাদের সরিয়ে নেওয়া সম্ভব।

তিনি আরো জানান, সরকার এরই মধ্যে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নিয়েছে। যারা চলে যেতে চায়, তাদের বেশিরভাগই রুশ বাহিনীর দ্বারা কোনো না কোনোভাবে হামলার শিকার। স্বেচ্ছায় যারা যেতে চায়, কেবল তাদের সরিয়ে নেওয়া হবে।

 

তিনি আরো বলেছেন, জোরপূর্বক কাউকে সরিয়ে নিয়ে যাওয়া হবে না। রাষ্ট্রীয়ভাবে পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। এখান থেকে যাওয়ার পর শীতে তারা সেখানেই (নতুন স্থানে) থাকবে।
সূত্র: আল জাজিরা

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৮ অপরাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]