বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বকাপে তিতুমীর যেন আরেকটি স্টেডিয়াম

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপে তিতুমীর যেন আরেকটি স্টেডিয়াম

বিশ্বের পাশাপাশি বিশ্বকাপের উন্মাদনা এরই মধ্যে ছড়িয়ে পড়েছে দেশব্যাপী। এর ব্যতিক্রম নয় তিতুমীর কলেজও। সারা দেশের মানুষের ন্যায় বিশ্বকাপের আমেজ ছড়িয়ে পড়েছে তিতুমীর কলেজের শিক্ষার্থীদের মধ্যেও। এবার কলেজ মাঠে বসেই বড় পর্দায় উপভোগ করা যাচ্ছে বিশ্বকাপের প্রতিটি ম্যাচ। এ যেন বিশ্বকাপের আরেকটি স্টেডিয়াম।

রোববার (২০ নভেম্বর) রাতে কলেজ ক্যাম্পাস ঘুরে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের এমন চিত্রের দেখা মিলেছে। দেখা গেছে, ক্যাম্পাসের অলিতে-গলিতে উল্লাসের চিত্র। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের বাড়তি আকর্ষণ যেমন ছিল, তেমনই ছিল প্রিয় দলকে সমর্থন করার বাড়তি তাড়না।

ম্যাচ দেখতে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ মাঠে ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। প্রিয় দলের প্রতিটি গোলের সঙ্গে সঙ্গে ফ্যানদের উল্লাস যেমন ছিল, ছিল বিপরীত দলের সমর্থকদের আক্ষেপও। তবে হাসি-কান্না সব মিলিয়ে যেন বিশ্বকাপের সব উন্মাদনা এসে জড়ো হয়েছিল তিতুমীর কলেজের ১৮ একরের প্রাঙ্গণে।

প্রতিটি সমর্থকদের মধ্যে ছিল বাধ ভাঙ্গা উচ্ছ্বাস। সমর্থকরা প্রিয় দলকে সাপোর্ট করতে ভেঙেছেন গলা, করেছেন উল্লাস। কাতার বিশ্বকাপের উদ্বোধনী এই ম্যাচে ইকুয়েডর ফুটবল দল, কাতার ফুটবল দলকে ২-০ গোলে পরাজিত করেছে। নির্ধারিত সময়ের প্রথমার্ধে ইকুয়েডর ফুটবল দলের ফুটবলার ভ্যালেন্সিয়া ১৬ মিনিটে প্রথম গোল করেন। ঐ ভ্যালেন্সিয়ায় খেলা চলার ঠিক ৩১ মিনিটে করেন দ্বিতীয় গোল। পরবর্তীতে খেলা চলার নির্ধারিত সময়ে কোনো দল গোল না করলে ইকুয়েডর ২-০ গোলের ব্যবধানে কাতারের সঙ্গে জয়লাভ করে।

ক্যাম্পাসে বন্ধুদের সঙ্গে খেলা দেখতে আসা তিতুমীর কলেজের এক শিক্ষার্থী ও ফুটবল সমর্থক বলেন, প্রিয় দল হারুক জিতুক বিশ্বকাপের প্রতিটি খেলা দেখব। বিশ্বকাপে আমি ব্রাজিলকে সমর্থন করছি। এবারের বিশ্বকাপের অধিকাংশ ম্যাচ বাংলাদেশ সময় বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ১০টা কিংবা রাত ১টায় হবে তবুও প্রতিটি ম্যাচ দেখার ইচ্ছা আছে। এবারের বিশ্বকাপের প্রতিটি খেলা ক্যাম্পাসে বসে বন্ধুদের সঙ্গে উপভোগ করব।

খোঁজ নিয়ে জানা গেছে, কাতার বিশ্বকাপ কলেজ ক্যাম্পাসে বসে উপভোগ করার উদ্যোগ নিয়েছে কলেজ শাখা ছাত্রলীগ ও সরকারি তিতুমীর কলেজ ফুটবল দল। আয়োজক কমিটি জানিয়েছেন এবারের বিশ্বকাপের প্রতিটি ম্যাচ বড় পর্দায় দেখা যাবে ক্যাম্পাসের মাঠে বসেই। কলেজ শাখা ছাত্রলীগের পৃষ্ঠপোষকতায় বিশ্বকাপের প্রতিটি সম্প্রচার করা হবে এলইডি স্ক্রিনে।

আয়োজন নিয়ে দর্শকদের উদ্দেশ্য কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান জুয়েল বলেন, কলেজের ক্যাম্পাসে এবারের বিশ্বকাপ খেলা দেখার আয়োজন করতে পেরে আমরা অনেক উল্লসিত ও আনন্দিত। আজ উদ্বোধনী ম্যাচে শিক্ষার্থী, সাধারণ মানুষের ভিড় ঈর্ষনীয়। আমরা চাই শিক্ষার্থী, সাধারণ মানুষ সবাই মিলে বিশ্বকাপের আনন্দ ভাগাভাগি করতে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২০ পূর্বাহ্ণ | সোমবার, ২১ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]