বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আধিপত্য ধরে রাখতে পারলো না যুক্তরাষ্ট্র, ওয়েলসের বিপক্ষে ড্র

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আধিপত্য ধরে রাখতে পারলো না যুক্তরাষ্ট্র, ওয়েলসের বিপক্ষে ড্র

দীর্ঘ ৬৪ বছর পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। নিজেদের প্রথম ম্যাচের প্রতিদ্বন্দ্বী ছিল উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্র। তবে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

সোমবার দিবাগত রাতে আহমাদ বিন আলি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় যুক্তরাষ্ট্র। একের পর এক আক্রমণে কোণঠাসা করে রাখে প্রতিপক্ষকে।

বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ধরে রেখে খেলতে থাকে যুক্তরাষ্ট্র। নিজেদের সীমানা থেকে সেভাবে বেরই হতে পারছিল না ওয়েলস।

শুরু থেকে বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি হয়েছিল। তবে যুক্তরাষ্ট্রের ডেডলক ভাঙে ম্যাচের ৩৬তম মিনিটে। ডি-বক্সে দারুণ থ্রু বল বাড়ান ক্রিস্টিয়ান পুলিসিচ আর প্রথম ছোঁয়ায় সাইড ফুট শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফরোয়ার্ড ওয়েহ।

কয়েক প্রজন্মের অপেক্ষা শেষে বিশ্বকাপে ফেরার ম্যাচে শুরুটা বিবর্ণ ছিল ওয়েলসের। তবে ম্যাচের ৮২ মিনিটে গ্যারেথ বেলর গোলে সমতা ফিরে আসে ম্যাচে। এছাড়া শুরুতেই নিজেদের ভুলে গোল খেতে বসেছিল ওয়েলস।

যুক্তরাষ্ট্রের হয়ে গোলটি করেন লাইবেরিয়ার বর্তমান প্রেসিডেন্টে জর্জ উইয়াহের ছেলে টিমোথি উইয়াহ।

এক সময়ের দাপুটে ফুটবলার ছিলেন আফ্রিকার লাইবেরিয়ার জর্জ উইয়াহ। একমাত্র আফ্রিকান ফুটবলার হিসেবে জিতেছেন ব্যালন ডি অর। তার ছেলে টিমোথি উইয়াহ এবার বিশ্বকাপে খেলছেন যুক্তরাষ্ট্রের হয়ে। প্রথম ম্যাচেই একাদশে সুযোগ পেয়ে ওয়েলসের বিপক্ষে গোল করেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ২:০১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]