রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনকে থামান: রাশিয়া

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ইউক্রেনকে থামান: রাশিয়া

জাপোরিজ্জিয়া পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে গোলাবর্ষণ থেকে ইউক্রেনকে থামানোর জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রুশ প্রেসিডেন্টের দফতর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এমন আহ্বান জানান। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
জাপোরিজ্জিয়ায় দফায় দফায় ইউক্রেনের গোলাবর্ষণের ঘটনায় নিজ দেশের উদ্বেগের কথাও জানান দিমিত্রি পেসকভ। তিনি বলেন, আমরা দুনিয়ার সব দেশকে জাপোরিজ্জিয়ায় গোলাবর্ষণ থেকে ইউক্রেনের সামরিক বাহিনীকে থামাতে তাদের প্রভাব ব্যবহারের আহ্বান জানাই।

ইউক্রেন ও রাশিয়া দুই দেশই জাপোরিজ্জিয়ায় গোলাবর্ষণের জন্য পরস্পরকে দায়ী করে আসছে। জাতিসংঘের তরফেও অঞ্চলটিতে সংঘাত বন্ধের জন্য দেশগুলোর প্রতি আহ্বান জানানো হয়েছে। রবিবার জাতিসংঘের অধীনস্থ আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা (আইএইএ)-র মহাপরিচালক রাফায়েল মারিয়ানো গ্রোসি এমন আহ্বান জানিয়েছেন।

আইএইএ জানিয়েছে, ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটির কাছাকাছি এলাকায় নতুন করে গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। রবিবার সকালে অল্প সময়ের মধ্যে এক ডজনেরও বেশি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এমন ঘটনাকে ‘অত্যন্ত বিরক্তিকর’ বলে মন্তব্য করেছেন রাফায়েল মারিয়ানো গ্রোসি। তিনি বলেন, ‘এর নেপথ্যে যারাই থাকুক, অবিলম্বে এটা বন্ধ করতে হবে। আমি আগেও অনেক বার বলেছি, আপনারা আগুন নিয়ে খেলছেন।’

Facebook Comments Box
advertisement

Posted ২:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]