শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে দায়িত্ব ছাড়লেন পুরান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে দায়িত্ব ছাড়লেন পুরান

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পর ওয়েস্ট ইন্ডিজের কোচের পদ থেকে আগেই সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন ফিল সিমন্স। এবার সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন নিকোলাস পুরান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুরানের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

কাইরন পোলার্ড আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর গত মে মাসে পাকাপাকিভাবে সাদা বলের নেতৃত্ব দেওয়া হয় পুরানকে। এর আগেও পোলার্ডের অনুপস্থিতিতে ক্যারিবীয়দের নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে পুরানের নেতৃত্ব খুব একটা সুখকর নয়।

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৪০টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন পুরান, এর মধ্যে জিতেছেণ মাত্র ১২টি ম্যাচ। তার অধীনে শুধু নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ও বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

অধিনায়কত্ব ছাড়ার পর পুরান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের হতাশার পর থেকেই অনেক ভেবেছি অধিনায়কত্ব নিয়ে। অনেক গর্ব ও নিবেদন নিয়ে এ দায়িত্ব নিয়েছিলাম, গত এক বছরে সবকিছু উজাড় করে দিয়েছি। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আমাদের বিচার করা উচিত হবে না, তবে সামনের রিভিউয়ে আমি সম্পৃক্ত হব।

তিনি আরো বলেন, ‘দল হিসেবে একত্র হওয়ার আগে যেহেতু কয়েক মাস সময় আছে, আমি মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে (অধিনায়ক ঠিক করার ক্ষেত্রে) পর্যাপ্ত সময় দিতে চাই। আমি হাল ছাড়ছি না। এখনো আমি লক্ষ্যে স্থির আছি, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অধিনায়কত্ব পাওয়াটা সম্মানেরই মনে করি।’

নেতৃত্ব ছাড়লেও দলের প্রতি নিবেদনে কোনো রকম ঘাটতি রাখতে চান না পুরান। তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি পুরোপুরি নিবেদন থাকবে আমার, এ নিয়ে সংশয় নেই। সিনিয়র ক্রিকেটার হিসেবে সহায়তাকারীর ভূমিকায় কাজ করতে মুখিয়ে আছি আমি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ও ব্যক্তিগত স্বার্থেই এখন আমার সরে যাওয়া উচিত।’

এখন থেকে নিজের ক্যারিয়ারের দিকে মনোযোগ দিবেন জানিয়ে পুরান বলেন, ‘খেলোয়াড় হিসেবে কী দিতে পারি, সেদিকে পুরো মনোযোগ দেওয়া দরকার। নিজেদের সাফল্য পেতে আমি মরিয়া। ধারাবাহিকভাবে গুরুত্বপূর্ণ সময়ে রান করে যাওয়ার দিকেই আমি পুরো মনোযোগ দিতে চাই।’

উল্লেখ্য, আগামী মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজে শুধু খেলোয়াড় হিসেবেই খেলবেন পুরান।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]