সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোপা ধরে রাখার মিশনে ভঙ্গুর ফ্রান্সের সামনে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

শিরোপা ধরে রাখার মিশনে ভঙ্গুর ফ্রান্সের সামনে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ফ্রান্সের শিরোপা ধরে রাখার মিশন। আল জানুব স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১টায় শুরু হবে দিদিয়ের দেশমের দলের ম্যাচ।

বড় বিষণ্ন ফ্রান্স। শেষ মুহূর্তে ছিটকে গেছেন দলের অন্যতম সেরা তারকা করিম বেনজেমা। ব্যালন ডি’অরজয়ী তারকার ফর্মে শিরোপা ধরে রাখার মিশন শুরু করতে চেয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু চাওয়া আর পাওয়া এক হয়নি। বেনজেমার আগে ইনজুরি কেড়ে নেয় পল পগবা, এনগোলো কান্তে, এনকুকুদের।

বেনজেমাকে হারিয়ে এমবাপ্পে, গ্রিজম্যানরাই এখন ভরসা দিশমের দলের। সঙ্গে আছেন অভিজ্ঞ অলিভার জিরু। বুড়ো হাড়ে ভেলকি দেখানোর শেষ সুযোগ ফরাসি স্ট্রাইকারের সামনে।

গেল কয়েক আসরে বর্তমান চ্যাম্পিয়নদের গ্রুপপর্ব থেকে ভরাডুবি হওয়ার ইতিহাস ভয় ধরাচ্ছ ফ্রান্সকে। তবে অভিজ্ঞ দেশম তাতে ভয় পাচ্ছেন না। গেল বিশ্বকাপে সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার পেয়েছিলেন এমবাপ্পে। এবারও তার দিকে বাড়তি নজর থাকবে সমর্থকদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে শুরুর লক্ষ্য লেস ব্লুদের।

প্রতিপক্ষ অস্ট্রেলিয়া দলেও আছে ছোটখাটো ইনজুরি সমস্যা। সম্ভাব্য ৩-৫-২ ফরমেশনে খেলানোর পরিকল্পনা অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম আরনল্ডের।

চার বছর আগে গ্রুপপর্বে একে অপরের মোকাবিলা করেছিল ফ্রান্স-অস্ট্রেলিয়া। আঁতোয়ান গ্রিজম্যানের পেনাল্টি ও আজিজ বেহিচের আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে জয় পায় ফ্রান্স। দুদলের এখন পর্যন্ত দেখা হয়েছে তিনবার। এর মধ্যে দুবারই জিতেছে ফ্রান্স। একটি ম্যাচ হয়েছে ড্র।

এ নিয়ে মোট ১৬ বার বিশ্বকাপে অংশ নিচ্ছে ফরাসিরা। অন্যদিকে অস্ট্রেলিয়ার এটি ষষ্ঠ বিশ্বকাপ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]