শুক্রবার ২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

সৌদির বিপক্ষে আর্জেন্টিনা একাদশে থাকছেন কারা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সৌদির বিপক্ষে আর্জেন্টিনা একাদশে থাকছেন কারা

কাতার বিশ্বকাপ মিশনে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, প্রতিপক্ষ সৌদি আরব। বাংলাদেশ সময় মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি। আরববিশ্বের দেশটির বিপক্ষে কেমন হতে পারে আলবিসেলেস্তেদের একাদশ? কোন ফর্মেশনে দলকে খেলাবেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি? এ নিয়ে চলছে আলোচনা।

ফিফা বিশ্বকাপে এ প্রথমবার দেখা হতে যাচ্ছে আর্জেন্টিনা ও সৌদি আরবের। এখন পর্যন্ত ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় চারবার মুখোমুখি হয়েছে দল দুটি। এর মধ্যে দুটিতে জয় পেয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। আর সবশেষ দেখায় ২০১২ সালে প্রীতি ম্যাচটি গোলশূন্য সমতায় শেষ হয়।

ছত্রিশ বছরের শিরোপার আক্ষেপ কিংবা মেসির শেষ বিশ্বকাপ শিরোপা রাঙাতে প্রস্তুত লাতিন আমেরিকার জায়ান্টরা। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ মিশন শুরুর আগে ফুরফুরে মেজাজে আলবিসেলেস্তেরা। ইনজুরিতে দু-একজন ছিটকে গেলেও শেষ মুহূর্তে সেরা কম্বিনেশন ঠিক করতে পেরেছেন লিওনেল স্ক্যালোনি। তাই সৌদি আরবের বিপক্ষে ইতিবাচক শুরুর অপেক্ষায় বিশ্বকাপের হট ফেভারিটরা।

আর্জেন্টিনার বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, সৌদি আরবের বিপক্ষে দলকে ৩-৪-৩ ফর্মেশনে খেলাবেন স্ক্যালোনি। আক্রমণভাগে বরাবরের মতো থাকছেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।

সংবাদমাধ্যমের বিশ্লেষণে দেখা গেছে, এমিলিয়ানো মার্টিনেজ তো থাকছেনই গোলবারের নিচে অতন্দ্র প্রহরী হিসেবে। তার সামনে সেন্টারব্যাক হিসেবে খেলবেন ইংলিশ ক্লাব টটেনহ্যামের ক্রিস্টিয়ান রোমেরো। তার বাঁপাশে থাকবেন অলিম্পিক লিওঁর লেফটব্যাক নিকোলাস ওতামেন্দি আর রাইটব্যাক হিসেবে অ্যাতলেটিকো মাদ্রিদের নাহুয়েল মলিনা।

আর মাঝমাঠে খেলবেন মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস ও আলেক্সিস মাকআলিস্তার। আকুনিয়ার যেহেতু লেফটব্যাক হিসেবে খেলার অভিজ্ঞতাও আছে, তাই মাঝমাঠ থেকে তিন ডিফেন্ডারকে রক্ষণে সহায়তার ভূমিকায়ও দেখা যাবে তাকে।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
এমিলিয়ানো মার্তিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাকআলিস্তার, লিওনেল মেসি, লাওতারো মার্তিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]