বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২ সেকেন্ডে তালা ভেঙে বাইক চুরি!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

২ সেকেন্ডে তালা ভেঙে বাইক চুরি!

মাত্র দুই সেকেন্ডে লক ভেঙে একজন মোটরসাইকেল স্টার্ট দিয়ে সটকে পড়ে। আরেকজন মোটরসাইকেল চালিয়ে নিয়ে যায়। এভাবেই মোটরসাইকেল চুরি করত একটি চক্র। গত কয়েক মাসে চট্টগ্রাম থেকে এভাবেই শত শত মোটরসাইকেল চুরি করেছে এ চক্রের সদস্যরা।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে কক্সবাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১টি চোরাই মোটরসাইকেলসহ চক্রের চার সদস্যকে আটকের পর এমন তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার মুহাম্মদ আলী হোসেন।

জানা গেছে, মূলত চট্টগ্রামের মোটরসাইকেল চুরির ঘটনা অনুসন্ধান করতে গিয়ে কক্সবাজারভিত্তিক চক্রের সন্ধান পায় পুলিশ। কক্সবাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চক্রের চার সদস্যকে আটকের পাশাপাশি উদ্ধার করা হয় ১১টি চোরাই মোটরসাইকেল। নানা ভাগে ভাগ হয়ে নগরজুড়ে মোটরসাইকেল চুরির রাজত্ব চালিয়ে যাচ্ছে চক্রটি। তবে পাঁচ সদস্যের এ চক্রের নেতা কালামকে এখনও আটক করা যায়নি।

জিজ্ঞাসাবাদে আটক এক সদস্য বলেন, ‘মোটরসাইকেল চুরি করে যাদের কাছে দেয়া দরকার সেখানে দিই। আমার কাজ শুধু মোটরসাইকেল চুরি করে পৌঁছে দেয়া।’

সিএমপি উপকমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় কক্সবাজার থেকে চারজনকে আটক করি। এ সময় ১১টি মোটরসাইকেলও জব্দ করা হয়। কক্সবাজারে ছিনতাইয়ের পাশাপাশি ইয়াবা বহনেও এসব চোরাই মোটরসাইকেল ব্যবহার হয়।

সিএমপির গোয়েন্দা বিভাগের পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, মোটরসাইকেলগুলো বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার হয়। বিশেষ করে লোকাল এলাকায় ছিনতাইয়ের কাজে। এ ছাড়া ইয়াবা সরবরাহেও ওই বাইক ব্যবহার করা হয়। প্রাথমিক তদন্তে এমনটাই বেরিয়ে আসে।

চট্টগ্রামে অপরাধ করে কক্সবাজারে আত্মগোপন করত চক্রের সদস্যরা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]