রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে উড়িয়ে বিশ্বকাপ শুরু ফ্রান্সের

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে উড়িয়ে বিশ্বকাপ শুরু ফ্রান্সের

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয় পেল ফ্রান্স। র‍্যাবিওট, জিরুড ও এমবাপ্পের গোলে ম্যাচকে নিজেদের মতো সাজিয়ে নেন বর্তমান চ্যাম্পিয়নরা।

বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের আল জানুব স্টেডিয়ামে মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ও ওশেনিয়া মহাদেশের একমাত্র কাণ্ডারি অস্ট্রেলিয়া।

ম্যাচের ৯ মিনিটে ক্রেগ গুডউইন দুরন্ত গোল করে সকারুসদের এগিয়ে দিয়ে সে ইঙ্গিত দেন। গোল খাওয়ার সময় দুঃসংবাদও পেতে হয়েছে ফ্রান্সকে। চোট পেয়ে মাঠ ছেড়েছেন লুকাস হের্নান্দেস।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা চালায় ফ্রান্স। ফল ধরা দেয় ১৮ মিনিট পর। কর্নার থেকে ডি বক্স হয়ে বল যায় মাঠের একটু সামনে। মাঝে একজন হয় সেখান রাইটউইংয়ে থেকে হার্নান্দেজ ক্রস করেন আবার ডি বক্সে। সেখানে থাকা র‍্যাবিওট দারুণ হেডে লক্ষ্যভেদ করেন। সমতা আনতে বেশি সময় নেননি বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচে সমতা ফেরার পাঁচ মিনিটের মাথায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এগিয়ে দেন অলিভিয়ার জিরুড। ৩২ মিনিটের সময় র‍্যাবিওটের ক্রস থেকে জিরুড ফাঁকা পোস্টে গোল করে দলকে এগিয়ে দেন।

এরপর এমবাপ্পের গোলে ব্যবধান বাড়ায় ফরাসিরা। ৩-১ গোলে এগিয়ে যায় ফ্রান্স। এর আগে নিশ্চিত গোল মিস করেছেন। এবার আর সেই ভুল হয়নি। ৬৮ মিনিটে ডান দিক থেকে ডি বক্সের মাঝামাঝি জায়গায় আলতো শটে তুলে দেন। দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে উঠে হেডে বল জড়ান জালে।

এমাবাপ্পের সহায়তায় এবার দ্বিতীয় গোল করলেন জিরুড। বাঁ দিক থেকে এমবাপ্পের ক্রস থেকে দারুণ হেডে বল জড়ান জালে। জিরুড ছাড়া বাকি দুটি গোল করেন র‍্যাবিওট ও এমবাপ্পে। এই গোলের মাধ্যমে ফরাসি জার্সিতে যৌথভাবে সর্বোচ্চ ৫১ গোলের মালিক জিরুড।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৩ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]