বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিপিএলে সবচেয়ে দামি দল সাকিবের বরিশাল, কম খরুচে চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিপিএলে সবচেয়ে দামি দল সাকিবের বরিশাল, কম খরুচে চট্টগ্রাম

আগামী জানুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এরই মধ্যে সম্পন্ন হয়েছে প্লেয়ার্স ড্রাফটও। যেখানে দল সাজাতে সবচেয়ে বেশি টাকা খরচ করেছে সাকিব আল হাসানের দল ফরচুন বরিশাল। আর সবচেয়ে কম খরচ করেছে

বিদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে সরাসরি চুক্তিতে বরিশাল দলে ভিড়িয়েছে রাহকিম কর্নওয়াল, মোহাম্মদ ওয়াসিম, ক্রিস গেইল, ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, নাভিন উল হক, উসমান কাদির, কুশল পেরেরা, রহমানউল্লাহ গুরবাজ ও করিম জানাতকে। সাকিব আল হাসান একমাত্র বাংলাদেশি হিসেবে চুক্তি করেছেন বরিশালের সঙ্গে।

অন্যদিকে ড্রাফট থেকে বরিশাল দলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, এনামুল হক বিজয়, কামরুল ইসলাম রাব্বি, ফজলে মাহমুদ রাব্বি, হায়দার আলি, চতুরাঙ্গা ডি সিলভা, সৈয়দ খালেদ আহমেদ, সাইফ হাসান, কাজী অনিক, সানজামুল ইসলাম, সালমান হোসেন ইমনকে।

এই ক্রিকেটারদের পেছনে বরিশালের মোট খরচ ৪ কোটি ৫০ লাখ টাকা। দেশি ক্রিকেটারদের পেছনে ৩ কোটি ৬০ লাখ ও বিদেশি ক্রিকেটারদের পেছনে ৯০ লাখ টাকা খরচ হয়েছে তাদের। ৭ ফ্র্যাঞ্চাইজির মধ্যে দল গঠন করতে দ্বিতীয় সর্বোচ্চ টাকা খরচ করেছে ঢাকা ডমিনেটর্স। দেশি ও বিদেশি ক্রিকেটারদের পেছনে তাদের খরচ ৪ কোটি ৩০ লাখ টাকা।

বাকি দলগুলোর মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ কোটি ১৫ লাখ, খুলনা টাইগার্স ৩ কোটি ৮০ লাখ, সিলেট স্ট্রাইকার্স ৩ কোটি ৭০ লাখ, রংপুর রাইডার্স ৩ কোটি ১৫ লাখ ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ২ কোটি ৭৫ লাখ টাকা খরচ করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২২ অপরাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]