বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মরক্কো-ক্রোয়েশিয়ার লড়াইয়ে পয়েন্ট হারাল দুই দল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

মরক্কো-ক্রোয়েশিয়ার লড়াইয়ে পয়েন্ট হারাল দুই দল

চলমান ফিফা বিশ্বকাপে প্রথম পাঁচ ম্যাচেই কমপক্ষে দুটি করে গোল দেখেছে বিশ্ব। তবে এরপরই যেন ছন্দপতন। গোলের খেলা ফুটবলে পরের চার ম্যাচের তিনটিতেই যে স্কোরের ঘর ফাঁকা! যার সবশেষ সংযোজন ক্রোয়েশিয়া-মরক্কোর লড়াই।

বুধবার এফ গ্রুপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া ও মরক্কো। কাতারের আল বায়াত স্টেডিয়ামে ম্যাচটি গোলশুন্য ড্র হয়েছে।

ম্যাচে ৫৩ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল ক্রোয়েশিয়ার কাছে। এ সময় দলটি গোলের জন্য সাতবার শট নেয়, যার মাঝে লক্ষ্যে ছিল দুটি। জবাবে ৩০ শতাংশ সময় বলের দখলে থাকা মরক্কোও সাতবার গোলের জন্য শট নেয়। তাদেরও দুটি শট ছিল লক্ষ্যে।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয় দুই দলের লড়াই। মধ্যমাঠের লড়াইয়ে ব্যস্ত থাকা দুই দলের মাঝে গোলের জন্য প্রথম শট নেন মরক্কোর হাকিম জিয়েখ। পেরেসিচও পাল্টা আক্রমণে গোলের চেষ্টা চালান।

এরপর দুই দলই বেশ কিছু আক্রমণ চালায়। তবে প্রথমার্ধের শেষ দিকে মরক্কোর রক্ষণভাগের ওপর দিয়ে রীতিমতো ঝড় বয়ে যায়। টানা আক্রমণ করলেও এ যাত্রায় গোলের দেখা পায়নি ক্রোয়াটরা।

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণের পসরা সাজিয়ে বসে। কিন্তু কখনো প্রতিপক্ষের রক্ষণভাগ, আবার কখনো গোলরক্ষকদের দুর্দান্ত সেভের কারণে গোলের খাতা খুলতে পারেনি কোনো দল।

একটি করে ম্যাচ খেলে ক্রোয়েশিয়া ও মরক্কো দুই দলের পয়েন্টই সমান এক করে। গ্রুপের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচ খেলতে আহমাদ বিন আলী স্টেডিয়ামে আজ দিবাগত রাত একটায় নামবে বেলজিয়াম ও কানাডা।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ অপরাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]