সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনালদো

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনালদো

পিয়ার্স মরগ্যানকে ক্রিস্তিয়ানো রোনালদো বিস্ফোরক সাক্ষাৎকার দেওয়ার পর থেকেই শুরু হয় জোর বিতর্ক। এতে তার বিরুদ্ধে ‘উপযুক্ত পদক্ষেপ’ নিতে যাওয়ার কথা জানায় ম্যানচেস্টার ইউনাইটেড। তাতে ধারণা করা হচ্ছিল, ইংলিশ পরাশক্তিদের সঙ্গে পর্তুগিজ মহাতারকার সম্পর্কের অবসান হতে চলেছে। শেষ পর্যন্ত ঘটলও তাই।

মঙ্গলবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে রোনালদোর ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ম্যান ইউনাইটেড। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্তে এসেছে। তাৎক্ষনিকভাবে সেটা কার্যকর করার কথা জানিয়েছে রেড ডেভিলরা।

ইউনাইটেডের দেওয়া বিবৃতিতে ৩৭ বছর বয়সী রোনালদোর ওল্ড ট্র্যাফোর্ড থেকে বিদায় নেওয়ার প্রসঙ্গে বলা হয়েছে, ‘ক্রিস্তিয়ানো রোনালদো পারস্পরিক সমঝোতায় ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে যাচ্ছেন, (যা) অবিলম্বে কার্যকর (হয়েছে)।’

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ডকে ধন্যবাদ জানিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি, ‘ওল্ড ট্র্যাফোর্ডে দুই দফায় তার অপরিসীম অবদানের জন্য তাকে এই ক্লাব ধন্যবাদ জানাচ্ছে। ৩৪৬ ম্যাচে ১৪৫ গোল করেছেন তিনি। তার ও তার পরিবারের ভবিষ্যতের জন্য মঙ্গল কামনা করা হচ্ছে।’

তারা আরো বলেছে, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের সবাই (কোচ) এরিক টেন হাগের অধীনে দলের অগ্রগতি অব্যাহত রাখার এবং মাঠে সাফল্যের জন্য একসঙ্গে কাজ করার দিকে মনোনিবেশ করছে।’

কয়েক দিন আগে ব্রিটিশ গণমাধ্যম ব্যক্তিত্ব মরগ্যানকে দেওয়া রোনালদোর একটি সাক্ষাৎকারে পুরো ফুটবল বিশ্ব উত্তাল হয়ে পড়ে। কাতার বিশ্বকাপের ঠিক আগে নিজ ক্লাব ইউনাইটেডের কোচ টেন হাগকে নিয়ে কড়া মন্তব্য করেন রোনালদো। ডাচ এই কোচ তাকে সম্মান করেন না, তাই রোনালদোও তাকে সম্মান করেন না বলে সাফ জানিয়ে দেন। তিনি আরও জানান, ইউনাইটেডে তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। ওই সাক্ষাৎকারের পর নড়েচড়ে বসে ক্লাবটি।

ইউনাইটেডে প্রথম দফায় ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত খেলেছিলেন রোনালদো। এরপর স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে পাড়ি জমান তিনি। সেখানে আলো ছড়িয়ে ইতালিয়ান ক্লাব জুভেন্তাস তিনি নাম লেখান ২০১৮ সালে। সেখানে তিন মৌসুম খেলে গত বছর ইউনাইটেডে ফেরেন রোনালদো। কিন্তু বিতর্কের জেরে দ্বিতীয় দফায় ওল্ড ট্র্যাফোর্ডে লম্বা সময় খেলা হলো না।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]