শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৩৪২৮ গার্মেন্টস কর্মী পাবে ২১ কোটি ৬৫ লাখ টাকা: শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

৩৪২৮ গার্মেন্টস কর্মী পাবে ২১ কোটি ৬৫ লাখ টাকা: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে গার্মেন্টস কর্মীদের কল্যাণে ৩ হাজার ৪২৮ জন শ্রমিককে মৃত্যজনিত, চিকিৎসা এবং তাদের সন্তানদের শিক্ষা সহায়তা হিসেবে প্রায় ২১ কোটি ৬৫ লাখ টাকা সহায়তা দেওয়া হবে।

মঙ্গলবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় তহবিলের ১৮তম বোর্ড সভায় এ সহায়তার অনুমোদন দেওয়া হয়।

শ্রম আইন অনুযায়ী শতভাগ রফতানী পণ্যের মূল্যের ০.০৩ শতাংশ অর্থ বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সরাসরি জমা হয় কেন্দ্রীয় তহবিলে।

সহায়তা অনুমোদন প্রাপ্তদের মধ্যে বিজিএমইএ’র ৪৯৫ জন এবং বিকেএমইএ’র ২৪১ জন শ্রমিকের মৃত্যজনিত এবং দুর্ঘটনায় স্থায়ী পঙ্গুত্ব বরণের কারণে সহায়তা দেওয়া হবে ১৪ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা।

সংগঠন দুটির ২ হাজার ৪০ জন শ্রমিককে চিকিৎসা সহায়তা দেওয়া হবে ৫ কোটি টাকা ৬৮ লাখ ১৬ হাজার টাকা। এছাড়া শ্রমিকদের ৬৫২ জন মেধাবী সন্তানকে শিক্ষা সহায়তা হিসেবে দেওয়া হবে এক কোটি ৩০ লাখ ৪০ হাজার টাকা।

বোর্ড সভায় অংশ নেন- মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নান, বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক-কর্মচারী লীগের সভাপতি সিরাজুল ইসলাম রনি এবং মহিলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দা খায়রুন নাহার তামরিন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৮ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]