সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে ২৫ লাখ টাকার সিগারেট চুরি, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২ | প্রিন্ট

চাঁদপুরে ২৫ লাখ টাকার সিগারেট চুরি, গ্রেফতার ৫

চাঁদপুরের মতলব পৌরসভা এলাকার একটি গুদাম থেকে ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট চুরির ঘটনায় ৫ জন গ্রেফতার হয়েছে। দুর্ধর্ষ এ চুরির তিন দিন পার হলেও এখনো সিগারেট উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, পুলিশের একাধিক দল দেশের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। আশা করছি, অল্প সময়ের মধ্যে সিগারেট উদ্ধার করতে সক্ষম হব।

এর আগে গত ২০ নভেম্বর রাতের কোনো একসময় মতলব পৌরসভার টিঅ্যান্ডটি এলাকার নিজস্ব গুদাম থেকে চোরের দল কৌশলে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট নিয়ে চম্পট দেয়।

মতলব দক্ষিণ থানায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের গুদামের তালা ভেঙে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট চুরি হয়। এ ঘটনায় দায়িত্বে থাকা সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন, বিক্রয় প্রতিনিধির তিনজনসহ মোট ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

সিগারেট চুরির ব্যাপারে জানতে চাইলে মামলার বাদী মের্সাস আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের (ব্রিটিশ আমেরিকান টোব্যাকো লিমিটেড) স্থানীয় ব্যবস্থাপক মামুনুর রশিদ বলেন, মেহেদী হাসান ইমন মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের মালিকানাধীন ব্রিটিশ আমেরিকার টোব্যাকো মতলব দক্ষিণ শাখা অফিসে সেলস সুপারভাইজার ও রক্ষণাবেক্ষণর দায়িত্ব পালন করে আসছিলেন।

ঘটনার আগের দিন চাঁদপুর শহরের প্রধান অফিস থেকে প্রায় ৩০ লাখ টাকার বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট শাখা অফিসে পাঠান তিনি। তখন ওই সব সিগারেট শাখা অফিসের দায়িত্বে থাকা সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন রিসিভ করে গুদামে রাখেন। কিন্তু তারপরই এসব সিগারেট চুরির ঘটনা ঘটে।

এই চুরির ঘটনা জানতে চাইলে মতলব দক্ষিণ থানার মামলা তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, পুলিশের হাতে গ্রেফতার হওয়া আসামিরা আদালতে ১৬৪ ধারার জবানবন্দি দিয়ে চুরির ঘটনা স্বীকার করেছে। তবে সিগারেটগুলো কোথায় রেখেছে, তা তদন্তের স্বার্থে জানাননি তিনি। মামলার এক নম্বর আসামি মেহেদী হাসান ইমন ২৫ লাখ টাকার সিগারেট চুরি হওয়া ঘটনার সত্যতা স্বীকার করেছে।

মামলার আসামিরা হলেন মতলব শাখা অফিসের সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন, ইমনের ছোট ভাই রিমন, বিক্রয় প্রতিনিধি লিটন,জলিল ও সুমনসহ অজ্ঞাত আরও ৫ থেকে ৬ জন।

মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী রবিন চৌধুরী বলেন, এর আগেও চাঁদপুরের মতলব উত্তর উপজেলা থেকে সিগারেট চুরির ঘটনা ঘটেছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]