বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুই মিনিটে রূপচর্চা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দুই মিনিটে রূপচর্চা

স্কিনকেয়ারের জন্য সহজ উপায় চাই! এর জন্য ভালো উপায় হচ্ছে, সকালে ঘুম থেকে উঠে ও রাতে শুতে যাওয়ার আগে মুখ ক্লিনজারের সাহায্যে পরিষ্কার রাখতে হবে। মুখ পরিষ্কার না করলে আপনার মুখের ধুলা-ময়লা, মেকআপ জমতেই থাকবে।

যেভাবে দুই মিনিটে মুখ পরিষ্কার করবেন: বাজারে চলতি বিভিন্ন ক্লিনজার ব্যবহার করতে পারেন। আপনার তৈলাক্ত ত্বক হলে জেল বেসড ক্লিনজার ব্যবহার করুন। এতে আপনার ত্বক ফ্রেশ থাকবে। ত্বক পরিষ্কার থাকলে ত্বকের ভেতর সহজে অক্সিজেন পৌঁছাবে। কোনো ভাবেই মুখ ঘষবেন না। এছাড়াও আপনি দিনে একাধিকবার মুখে ঠান্ডা পানির ঝাপটা দিতে পারেন। ফ্রেশ লাগবে।

ক্লিনজিং করার পরে: মুখ পরিষ্কার রাখার পরবর্তী ধাপ হচ্ছে টোনার ব্যবহার করা। তবে মুখ পরিষ্কার না করে কখনো টোনার ব্যবহার করবেন না। ত্বকের আর্দ্রতা ধরে রাখাতে টোনার খুবই উপযোগী। এটি ব্যবহার করলে আপনার ত্বকে সুরক্ষা স্তর তৈরি হয়। যা আপনার ত্বকের পিএইচ ভারসাম্য বজায় থাকে।

পিএইচ ভারসাম্য নষ্ট হলেই ত্বকে একাধিক সমস্যা দেখা দিতে পারে। যদি দেখেন যে, হঠাৎই আপনার মুখ শুষ্ক হয়ে যাচ্ছে বা আবার হঠাৎ তেলতেলে হয়ে যাচ্ছে, তাহলে বুঝতে হবে যে, মুখের পিএইচ ভারসাম্য নষ্ট হচ্ছে।

একটি তুলার প্যাড নিন। তাতে টোনার নিয়ে ভালো ভাবে ত্বকে লাগিয়ে নিন। তবে ত্বকে ঘষবেন না। গোলাপ জলও টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। মুখ ভালো রাখতে এবং টানটান রাখতে বেশ কাজে দেয় এই টোনার।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]