বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইংল্যান্ডকে রুখে দিল যুক্তরাষ্ট্র ইংল্যান্ডকে রুখে দিল যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ইংল্যান্ডকে রুখে দিল যুক্তরাষ্ট্র ইংল্যান্ডকে রুখে দিল যুক্তরাষ্ট্র

‘বি’ গ্রুপে আজকের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল হ্যারি কেনের ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ইংল্যান্ডের সঙ্গে তুলনা করলে মার্কিন যুক্তরাষ্ট্র নিঃসন্দেহে আন্ডারডগ। কিন্তু এবারের বিশ্বকাপে বড় দলগুলোকে যেভাবে নাকানিচুবানি খাওয়াচ্ছে ছোট দলগুলো তাতে কোনো দলকেই ছোট করে দেখা উচিত নয়। ইংল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করে সে কথাই আরেকবার প্রমাণ করলো যুক্তরাষ্ট্র।

এ ম্যাচে জয় পেলেই নকআউট পর্বে নিশ্চিত হতো ইংলিশদের। কিন্তু যুক্তরাষ্ট্রের সঙ্গে গোলশূন্য ড্র হওয়ায় ইংলিশদের শেষ ষোলোতে যাওয়ার অপক্ষো আরেকটু বাড়লো।

প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে গোলশূন্য থেকেই বিরতিতে গেল দুই দল। আল বাইত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় রাত বাংলাদেশ সময় ১টায়।

‘বি’ গ্রুপে এক জয় নিয়ে ইংল্যান্ড ও ইরানের পয়েন্ট সমান ৩। অন্যদিকে, এক ড্র নিয়ে ওয়েসল ও যুক্তরাষ্ট্রের পয়েন্ট সমান ১।

কাগজে কলমে যুক্তরাষ্ট্রের চেয়ে ঢের এগিয়ে ইংল্যান্ড। তবে কাতার বিশ্বকাপে খাটছে না শক্তির বিচার, ঘটে চলছে একের পর এক অঘটন। তাই এই ম্যাচেও ঘটতে পারে যেকোন কিছুই। ম্যাচের ফলাফল জানা যাবে ম্যাচ শেষেই।

প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল ইংল্যান্ড। ইংলিশদের দখলে বল ছিল ৬২ শতাংশ। অন্যদিকে যুক্তরাষ্ট্র মাত্র ৩৮ শতাংশ বল দখলে রাখতে পেরেছে। শট নেয়ার ক্ষেত্রে অবশ্য কিছুটা এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র যেখানে ৬টি শট নিয়েছে। সেখানে ইংল্যান্ড নিয়েছে ৫টি।

তবে অন টার্গেটে শন নেয়ার ক্ষেত্রে দুই দলই ছিল সমানে সমান। উভয় দলই অন টার্গেটে ১টি করে শট নিয়েছে। কর্নারও পেয়েছে সমান দুটি করে। তবে ফাউল বেশি করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র যেখানে ৬টি ফাউল করেছে ইংলিশরা সেখানে করেছে মাত্র ৪টি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০০ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]