সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে রমিজ রাজার হুমকি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ভারতকে রমিজ রাজার হুমকি

জয় শাহ গত মাসে মুম্বাইতে বিসিসিআইয়ের ৯১তম বার্ষিক সাধারণ সভার পরে বলেছিলেন যে, ‘এশিয়া কাপের জন্য নিরপেক্ষ ভেন্যু নজিরবিহীন নয় এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পাকিস্তান সফর করব না।’ জয় শাহের এই মন্তব্য মানতে পারেনি পাকিস্তান ক্রিকেট। এর বিরুদ্ধে এখনো তারা তোপ দেগে চলেছে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) মহাসচিব জয় শাহ গত মাসের শুরুতে বলেছিলেন যে, ভারতীয় দল ২০২৩ সালে এশিয়া কাপে খেলার জন্য পাকিস্তানে যাবে না। বরং তিনি পরামর্শ দিয়েছিলেন যে, এশিয়া কাপ পাকিস্তানের বদলে সংযুক্ত আরব আমিরাতে যেন স্থানান্তরিত করা হয়। জয় শাহ, যিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও, তার এই ভেন্যু পরিবর্তন নিয়ে মন্তব্যে ক্ষিপ্ত হয় পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজা এত দিনে এই সংক্রান্ত বিষয়ে এনিজের নীরবতা ভেঙেছেন।

জয় শাহ গত মাসে মুম্বাইতে বিসিসিআইয়ের বার্ষিক সভার পরে বলেছিলেন যে, ‘এশিয়া কাপের জন্য নিরপেক্ষ ভেন্যু নজিরবিহীন নয় এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পাকিস্তান সফর করব না।’ তিনি আরো যোগ করেন, ‘আমরা একটি নিরপেক্ষ ভেন্যুতে ২০২৩ এশিয়া কাপ করব। আমাদের দলের পাকিস্তান সফরের অনুমতির বিষয়ে সরকারই সিদ্ধান্ত নেয় তাই আমরা সে বিষয়ে মন্তব্য করব না। তবে ২০২৩ সালের এশিয়া কাপের জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে যে টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে।’

পরের বছর এশিয়া কাপের পাশাপাশি এফটিপি অনুযায়ী, পাকিস্তানের ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করারও কথা রয়েছে। তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তনের পর চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে নির্ধারিত প্রথম আইসিসি ইভেন্ট।

উর্দু নিউজের সঙ্গে কথা বলার সময়ে রামিজ রাজা বিসিসিআই এবং ভারতীয় দলের বিরুদ্ধে তোপ দেগেছেন। তিনি স্পষ্ট করে বলে দিয়েছেন যে, যদি রোহিত শর্মার নেতৃত্বাধীন দল এশিয়া কাপের জন্য পাকিস্তানে না আসে, বাবর আজমের দলও ২০২৪ ওডিআই বিশ্বকাপের জন্য ভারত সফর করবে না।

রামিজ রাজা বলেছেন, ‘আগামী বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তান অংশ না নিলে কে দেখবে? আমাদের স্পষ্ট অবস্থান, ভারতীয় দল এখানে এলে আমরা বিশ্বকাপ খেলতে যাব। তারা না এলে, আমাদের ছাড়া বিশ্বকাপ খেলতে হবে। আমরা আক্রমণাত্মক পন্থা অবলম্বন করব। আমাদের দল পারফরম্যান্স করছে। আমি সব সময়ে বলেছি, পাকিস্তান ক্রিকেটের অর্থনীতির উন্নতি করতে হবে, এবং সেটা তখনই হতে পারে, যখন আমরা ভালো পারফর্ম করব। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভারতকে হারিয়েছিলাম। আমরা টি-টোয়েন্টি এশিয়া কাপে ভারতকে হারিয়েছি। এক বছরে, পাকিস্তান ক্রিকেট দল এক বিলিয়ন ডলার অর্থনীতির দলকে দু’বার পরাজিত করেছে।’

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]