শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যে একাদশ নিয়ে মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

যে একাদশ নিয়ে মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর বেশ অবাক হয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ম্যাচের পর তার কথাই সেটা স্পষ্ট ফুটে উঠেছিল। তাতে বেশ নড়েচড়ে বসেছেন আর্জেন্টিনা বস। দেয়ালে পিঠ ঠেকে গেছে আর্জেন্টিনার। আসরে টিকে থাকতে হলে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া অন্য কোনো উপায় নেই।
বাংলাদেশ সময় আজ দিবাগৎ রাত ১টায় আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ মেক্সিকো। মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার আগে কোচ লিওনেল স্কালোনি দলে এনেছেন পরিবর্তন। ম্যাচের শুক্রবার কঠোর অনুশীলন করেছে আর্জেন্টিনা দল। সেই অনুশীলন থেকে সম্ভাব্য একাদশও অনেকটা ঠিক হয়ে গেছে।

আর্জেন্টাইন গণমাধ্যমের বরাতে জানা গেছে, সৌদি আরবের কাছে হারের পর একাদশে কয়েকটি পরিবর্তন আসতে পারে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন সাংবাদিক গাস্তন এদুল। তিনি জানিয়েছেন, সৌদির বিপক্ষে খেলা রক্ষণভাগের চার খেলোয়াড়ের মধ্যে তিনজনই এবার শুরুর একাদশে থাকবেন না।

প্রথম ম্যাচে নিকোলাস তাগলিয়াফিকোর বদলি হিসেবে নেমেছিলেন মার্কোস আকুনা। তিনি মেক্সিকোর বিপক্ষে শুরুর একাদশেই শুরু করতে যাচ্ছেন। ক্রিশ্চিয়ান রোমেরোর জায়গা নিতে যাচ্ছেন লিসান্দ্রো মার্টিনেজ। তার সঙ্গে যথারীতি থাকছেন নিকোলাস ওতামেন্দি। আরও একটি পরিবর্তন আসবে ডিফেন্সে। নাহুয়েল মলিনার জায়গায় খেলবেন গঞ্জালো মন্টিয়েল।

আগের ম্যাচে পাপু গোমেজকে বেশ ক্লান্ত লাগছিল। মোটেও ফিট ছিলেন আন তিনি। মিডফিল্ডে পাপু গোমেজের জায়গা নিতে যাচ্ছেন এনজো ফার্নান্দেজ। গুইদো রদ্রিগেজ অথবা অ্যালেক্সিস ম্যাক এলিস্টারেরও সুযোগ মিলতে পারে একাদশে।

আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে যথারীতি থাকবেন লাওতারো মার্টিনেজ আর অ্যাঞ্জেল ডি মারিয়া। জুলিয়ান আলভারেজের বদলি হিসেবে খেলারই সম্ভাবনা বেশি। পাওলো দিবালাকে নিয়ে এখনো সংশয় থেকে যাচ্ছে। তার উপর তিনি খেলেন লিওনেল মসির পজিশনে।

উল্লেখ্য, বাংলাদেশ সময় আজ দিবাগত রাত ১ টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা ও মেক্সিকো। আসরে টিকে থাকতে হলে এই ম্যাচে আর্জেন্টিনার সামনে জয়ের কোনো বিকল্প নেই।। প্রত্থম ম্যাচ হেরে টেবিলের তলানীতে লিওনেল মেসিরা। অন্যদিকে মেক্সিকোর সামনেও একই সমীকরণ। তারাও ড্র করেছিল প্রথম ম্যাচ।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, গঞ্জালো মন্টিয়েল, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, লওতারো মার্টিনেজ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]