সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রুশ সেনাদের মায়ের সঙ্গে সাক্ষাতে বসলেন পুতিন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

রুশ সেনাদের মায়ের সঙ্গে সাক্ষাতে বসলেন পুতিন

রাশিয়ার বিশেষ অভিযানে থাকা রুশ সেনাদের মায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রোববার মাতৃদিবস উপলক্ষ্যে শুক্রবার মস্কোর কাছে তার বাসভবনে এ সাক্ষাৎ করেন পুতিন। এ সময় ইউক্রেন যুদ্ধে রুশ সেনাদের আত্মত্যাগের কষ্ট মায়েদের সঙ্গে ভাগাভাগি করেন তিনি।

ইউক্রেন যুদ্ধের জন্য রিজার্ভ সৈন্য সমাবেশের খসড়ার পর রুশ সেনাদের পরিবার রাগান্বিত হয়। এ মুহূর্তে মাতৃদিবস উপলক্ষ্যে সেনাদের মায়েদের সঙ্গে বসলেন পুতিন।

পুতিন বলেন, আমি আপনাদের জানাতে চাই, আমার ও দেশের সব নেতৃত্ব এ কষ্ট অনুভব করছি। আমরা বুঝতে পারছি যে, সন্তান বা শিশু হারানো কোনো কিছু দিয়ে পূর্ণ করা সম্ভব নয়। আমি নিয়মতান্ত্রিক, ভাষা দিয়ে আমার বেদনা প্রকাশ করার সাহস করছি না।

পুতিন বলেন, ইউক্রেনে মস্কোর আক্রমণ নিয়ে কিছু সংবাদমাধ্যমের প্রতিবেদন আপনারা বিশ্বাস করবেন না। কারণ সেখানে অনেক ভুয়া, প্রতারণা ও মিথ্যা খবর প্রকাশ করা হয়।

ইউক্রেনে রাশিয়ার অভিযান নিয়ে প্রকাশ্যে সমালোচনার বন্ধে আইন প্রণয়ন করা ভ্লাদিমির পুতিন বলেন, ইন্টারনেটে পাওয়া খবরের ব্যাপারে সতর্ক হওয়া উচিত। টিভিতে বা ইন্টারনেটে আমাদের জীবনে যেভাবে দেখানো হয় সেটি থেকে জীবন অনেক জটিল। তাই সবকিছু বিশ্বাস করা ঠিক নয়।

রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন পুতিনের সঙ্গে ১৭ জন সেনার মায়েদের ছবি প্রকাশ করেছে। গত ২৪ ফেব্রুয়ারিতে ইউক্রেনে সেনা অভিযান চালানোর পর প্রথমবার রুশ সেনাদের মায়েদের সঙ্গে সাক্ষাৎ করলেন পুতিন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(263 বার পঠিত)
(208 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]