শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খেরসনে ৫৪ বার হামলায় নিহত ১০

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

খেরসনে ৫৪ বার হামলায় নিহত ১০

দক্ষিণ ইউক্রেনের খেরসন শহর থেকে সেনা প্রত্যাহারের পর দুদিন ধরে সেখানে হামলা পরিচালনা করছে রুশ সেনাবাহিনী। এ দুদিনের হামলায় বেসামরিক স্থাপনাসহ নানা অবকাঠামো ধ্বংস করা হয়েছে। একইসঙ্গে নিহত হয়েছেন ১০ ইউক্রেনীয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এসব তথ্য জানিয়েছে।

ইউক্রেন কর্তৃপক্ষের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, শুক্রবার এবং তার আগের দিন খেরসনে রাশিয়ার বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন।

খেরসন অঞ্চলের গভর্নর ইয়ারোস্লেভ ইয়ানোশেভিচ টেলিগ্রামে বলেন, খেরসন অঞ্চলে বৃহস্পতিবার ৫৪টি হামলা করা হয়েছে। রাশিয়ার প্রাইভেট ও অ্যাপার্টম্যান্ট ভবন, জাহাজ নির্মাণের স্থান, স্কুলের ভবন ও গ্যাসপাইপের ওপর হামলা করেছে। এছাড়া শত্রুরা জেলনিভকা, চরনভাইভকা ও স্টেপেনিভকা জেলায় হামলা করেছে।

ইয়ানোশেভিচ বলেন, ঐ সময় বোমা হামলায় ১০ নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৫৪ জন ইউক্রেনীয়।

নিজেদের ভবনে ক্ষেপণাস্ত্র হামলার পর মা-বাবাকে হারিয়েছেন ৩৮ বছরের লায়লা ক্রিস্টেনকো। তিনি বলেন, রাশিয়ার আমার কাছ থেকে গুরুত্বপূর্ণ দুজন ব্যক্তিকে কেড়ে নিয়েছে। তারা ভালোভাবেই বেঁচে ছিল, তারা ভিন্নভাবে বেঁচে ছিল। কিন্তু তারা একদিনে মারা গেল।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(205 বার পঠিত)
(191 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]