রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আরেকটি ফাইনালের জন্য প্রস্তুত হতে বললেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আরেকটি ফাইনালের জন্য প্রস্তুত হতে বললেন মেসি

বুকে চাপা পাথরটা নেমে গেল লিওনেল মেসিদের। সৌদি আরবের বিপক্ষে অপ্রত্যাশিত হারে বিশ্বকাপ থেকেই ছিটকে যাওয়ার শঙ্কা জেগেছিল আর্জেন্টিনার। তবে মেক্সিকোর বিপক্ষে ডু অর ডাই ম্যাচে জয় পাওয়ায় শেষ ষোলো এখন নাগালের মধ্যেই আলবিসেলেস্তেদের। শেষ ম্যাচে পোল্যান্ডকে হারাতে পারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। সে ম্যাচকে আরও একটি ‘ফাইনাল’ আখ্যা দিয়ে লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়েছেন আর্জেন্টিনার এ অধিনায়ক।

সৌদি আরবের বিপক্ষে হারের পর মেক্সিকোর বিপক্ষে ম্যাচটা আর্জেন্টিনার জন্য অলিখিত ফাইনাল হিসেবেই বিবেচিত হচ্ছিল। হারলেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হতো ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে আসা মেসির দলকে। ড্র হলে আশা থাকত বটে; কিন্তু শেষ ম্যাচে লেভানদোভস্কির পোল্যান্ডের বিপক্ষে সামনে দাঁড়াত অনেক সমীকরণ। এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন আর্জেন্টিনা অধিনায়ক।

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে দারুণ ফুটবল খেলে আর্জেন্টিনা। ফলও পায় হাতেনাতে। লিওনেল মেসি ও এনজো ফার্নান্দেজের দুর্দান্ত দুটি গোল জয় এনে দিয়েছে আর্জেন্টিনাকে। তাতে প্রথম অঘোষিত ফাইনাল পেরিয়ে এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচের অপেক্ষায় আলবিসেলেস্তেরা।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচে জয়ের পর স্বস্তি আর্জেন্টাইন শিবিরে। ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ম্যাচের কিছু মুহূর্তের ছবি শেয়ার করেছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা। সেই সঙ্গে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটিকে আরও একটি ফাইনাল বলে অভিহিত করেছেন।

শেয়ার করা ছবিতে মেসি লেখেন: ‘আমাদের আজ (শনিবার) জিততেই হতো এবং আমরা এটা পেরেছি। বুধবার আরও একটি ফাইনাল আসছে এবং আমাদের একসঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে। এগিয়ে চলো আর্জেন্টিনা!’

বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এ ম্যাচে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোয় জায়গা করে নেবে মেসির দল। তবে হেরে গেলে বিদায় ঘণ্টা বেজে যাবে তাদের। ড্র করলে অবশ্য তাকিয়ে থাকতে হবে সৌদি আরব-মেক্সিকো ম্যাচের দিকে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]