সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কী হতে যাচ্ছে ২০২৩ সালে? নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী চমকে দেবে আপনাকে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কী হতে যাচ্ছে ২০২৩ সালে? নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী চমকে দেবে আপনাকে

ফরাসি দার্শনিক নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণীর কথা কম-বেশি সবাই জানেন। তার ভবিষ্যদ্বাণী বিশ্ববিখ্যাত। প্রায় পাঁচ শতক আগে নস্ত্রাদামুসের বলে যাওয়া বিভিন্ন ঘটনার কথা বাস্তবায়িত হওয়ার মধ্য দিয়ে-এই দার্শনিকের ভবিষ্যদ্বাণী বিশেষ গুরুত্ব পাচ্ছে। অ্যাডলফ হিটলারের স্বৈরাচারী শাসন থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধ- সবই আগেভাগে জানিয়ে দিয়েছিলেন তিনি।

এবার প্রকাশ্যে এল ২০২৩ সাল নিয়ে তার ভবিষ্যদ্বাণী। যা শুনলে রীতিমতো চমকে উঠতে হয়!

ভয়ংকর যুদ্ধ: নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণীর মধ্যে অন্যতম, আগামী বছরে হতে চলেছে ভয়ংকর যুদ্ধ। যা থেকে আশঙ্কা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ভয়াবহতা আরো বেড়ে তা থেকেই সৃষ্টি হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধের।

মঙ্গলে পা: ফরাসি এই জ্যোতিষী তার বইয়ে উল্লেখ করেছেন ২০২৩ সালে মঙ্গলে এক আলোর বিন্দুর নেমে আসার কথা। যা থেকে মনে করা হচ্ছে, আগামী বছর মঙ্গলে পা রাখতে পারে মানুষ। ধনকুবের ইলন মাস্ক আগেই বলেছিলেন, ২০২৯ সালের মধ্যেই মঙ্গলে পড়বে মানুষের পা। তবে নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, আগামী বছরই লালগ্রহে যাবে মানুষ।

নতুন পোপ: নস্ত্রাদামুসের দাবি, ২০২৩ সালে দেখা মিলবে নতুন পোপের। শুধু তাই নয়, সেই সঙ্গে তার ভবিষ্যদ্বাণী এই নতুন পোপ নাকি কোনো কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে পড়বেন।

তাপমাত্রা বৃদ্ধি: উষ্ণায়নের দাপট সারা পৃথিবীই বুঝতে পাচ্ছে। এই পরিস্থিতিতে কোনো আশার কথা শোনাতে পারছেন না নস্ত্রাদামুস। তার লিখে যাওয়া ভবিষ্যদ্বাণীতে পরিষ্কার বলা আছে, নতুন বছরে পৃথিবী আরো উত্তপ্ত হয়ে উঠবে। বাড়বে তাপমাত্রা।

বদলাবে পৃথিবীর শক্তি সমীকরণ: ২০২৩ সালে পৃথিবীর দুই প্রবল শক্তিধর দেশ পরস্পর হাত মেলাবে। এমনটাই লিখে গিয়েছেন নস্ত্রাদামুস। তার দাবি, এই মেলবন্ধনের ফল খুব বেশিদিন স্থায়ী হবে না। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে পশ্চিমা দেশগুলোর সঙ্গে এশীয় দেশ ও রাশিয়ার সম্পর্কের সমীকরণ নিয়ে নানা সম্ভাবনা দেখা দিয়েছে। এই অবস্থায় কোরো দুই সুপার পাওয়ার হাত মেলাতে পারে, সেটাই দেখার বিষয়।

সূত্র: সংবাদ প্রতিদিন

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]